19 C
Bangladesh
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

বেরোবিতে নৈশ প্রহরীকে বেধে রেখে তিন লক্ষাধিক টাকার মালামাল চুরি

পাবলিক বিশ্ববিদ্যালয়বেরোবিতে নৈশ প্রহরীকে বেধে রেখে তিন লক্ষাধিক টাকার মালামাল চুরি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নির্মানাধীন ড.ওয়াজেদ রিসার্স ইনিস্টিটিউটে নৈশ প্রহরীকে বেধে থেকে তিন লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে। এ ঘটনায় তাজহাট থানায় তিন জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন নৈশ প্রহরী হোসেন।

মামলার ইজহার সূত্রে জানা যায়, গত ৩ জুলাই (মঙ্গলবার) রাত সাড়ে ১১ টায় প্রাচীর টপকে চুরির উদ্দেশ্যে রিসার্চ ইনিস্টিটিউটে প্রবেশ করে স্থানীয় রিপন, ফরিদ, কালু সহ কয়েকজন বখাটে। বিষয়টি বুঝতে পেরে চিৎকার শুরু করে নৈশ প্রহরী হোসেন। তখন নৈশ প্রহরী হোসেন কে বেধে রেখে পানির পাম্প, ৬০০ মিটার রুপসের তার চুরি করে। এর আগেও বখাটেরা একাধিক মালামাল চুরি করেছে যার আনুমানিক মূল্য প্রায় তিন লক্ষ টাকা।

আরো পড়ুন:  বেরোবিতে অনলাইন সভায় ৪০ লাখ টাকা সাশ্রয়

রিসার্স ইনিস্টিটিউট এর নৈশ প্রহরী হোসেন জানায়, প্রতিদিনের মতো সেদিনও ডিউটিতে ছিলাম। হঠাৎকরে কয়েকজনকে রিসার্স ইনিস্টিটিউটে দেখি। তাদের উদ্দেশ্য বুঝতে পেরে চিৎকার শুরু করি। তারা মুখ চেপে ধরে মারতে থাকে। এরপর পিছমোরা করে বেঁধে মোটর, বিদ্যুতের তার, নিয়ে পালিয়ে যায়। সারারাত বাধা অবস্থায় মশার কামড় খাই। পরদিন টহলরত পুলিশ এসে বাঁধন খুলে দেয়। আমি এ ঘটনার বিচার চাই।

আরো পড়ুন:  পিরোজপুরের বশেমুরবিপ্রবি'র প্রথম উপাচার্য জবি অধ্যাপক কাজী সাইফুদ্দীন 

তিনি আরো বলেন এর আগেও একাধিকবার এখানে চুরির ঘটনা ঘটে। বিষয়গুলো বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও অবগত করেছি।

রিসার্স ইনিস্টিটিউটের প্রজেক্ট ম্যানেজার আমির বলেন, ভবন নির্মান কাজ বন্ধ কাজ বন্ধ হওয়ার পর নিয়মিত মালামাল চুরি শুরু হয়। আমরাও বেশ কয়েকবার চোরদের তাড়া করেছি। এবার নাইটগার্ডকে একা পেয়ে বেধে চুরি করে নিয়ে গেছে।

আরো পড়ুন:  কুবির অসুস্থ শিক্ষার্থীর পাশে ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন

রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন আলী বলেন, অভিযোগের বিষয়টি আমার নজরে আসার পর বিষয়টি তদন্ত করতে ঘটনাস্থলে গিয়েছিলাম। আগামী ৭২ ঘন্টার মধ্যেই অপরাধীদের আটক করতে সর্বচ্চ চেষ্টা করবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম বলেন, ক্যাম্পাসে চুরির বিষয়ে তদন্ত করে চুরি হওয়া ঠেকাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles