34 C
Bangladesh
রবিবার, জুলাই ৭, ২০২৪

বেরোবিতে বিডিঅ্যাপস নলেজ শেয়ারিং ওয়ার্কশপ

পাবলিক বিশ্ববিদ্যালয়বেরোবিতে বিডিঅ্যাপস নলেজ শেয়ারিং ওয়ার্কশপ
বেগম রোকেয়া  বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রংপুরের ন্যাশনাল অ্যাপস্টোর রবি “বিডিঅ্যাপস নলেজ শেয়ারিং ওয়ার্কশপ” শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ( ১০ই আগষ্ট ) বিডিঅ্যাপসের পরিচালনায় এবং বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (BRUDF) উদ্যোগে মার্কেটিং ডিপার্টমেন্টের গ্যালারি রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী।
কর্মশালাটি যৌথভাবে পরিচালনা করেন বিডিঅ্যাপসের বেরোবির ক্যাম্পাস এম্বাসেডর মো: আবুল খায়ের জায়ীদ  এবং চরতলা কলেজ রংপুর এর ক্যাম্পাস এম্বাসেডর রবিউল ইসলাম, ডিবেট ফোরামের সিদ্দিকুর রহমান সিদ্দিক ।
এসময় অনুষ্ঠানে বিডিঅ্যাপসের সাথে জড়িত প্রতিষ্ঠান, প্ল্যাটফর্মে কাজ করা ব্যক্তিদের অংশগ্রহণের মাধ্যমে আলোচনা এবং কুইজের পাশাপাশি বর্তমান ডেভেলপারদের অনুপ্রেরণামূলক সাফল্যের গল্প তুলে ধরা হয়। তা ছাড়া, বিডিঅ্যাপস অ্যাকাউন্ট তৈরি,  লাইট অ্যাপস তৈরি, এসএমএস আইপি, অ্যাপস বিজ্ঞাপন ও মার্কেটিং বিষয়ক জ্ঞান , ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।
২০২১ সালের ৪ই মার্চ দেশের মোবাইল অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম বিডি অ্যাপসকে (www.bdapps.com) জাতীয় অ্যাপ স্টোর হিসেবে ঘোষণা দিয়েছে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
উল্লেখ্য,বিডিঅ্যাপস হচ্ছে রবি আজিয়াটা লিমিটেডের একটি দেশীয় অ্যাপ ডেভেলপমেন্ট প্লাটফর্ম। বিডিঅ্যাপসের ওয়েবসাইটে বর্তমানে ৭৫ হাজারের বেশি ডেভেলপারের পাশাপাশি লক্ষ এর বেশি অ্যাপ রয়েছে। যার মধ্যে ২০ শতাংশই নারী ডেভেলপার।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles