20 C
Bangladesh
রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

বেরোবিতে বিশ্ব প‌রি‌বেশ দিবস উপলক্ষে স্থিরচিত্র প্রতি‌যো‌গিতার পুরুষ্কার বিতরনী

পাবলিক বিশ্ববিদ্যালয়বেরোবিতে বিশ্ব প‌রি‌বেশ দিবস উপলক্ষে স্থিরচিত্র প্রতি‌যো‌গিতার পুরুষ্কার বিতরনী
বিশ্ব প‌রি‌বেশ দিবস উদযাপন উপল‌ক্ষে
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন ডিজাস্টার এন্ড এ্যাডাপটেশন নেটওয়ার্ক (ড্যান) সহযোগিতায় স্থিরচিত্র প্রতি‌যো‌গিতার আ‌য়োজন ক‌রা হয়।
বৃহস্পতিবার বিকেলে এ্যাকাডেমিক ভবন ২ এ স্থিরচিত্র প্রতি‌যো‌গিতার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়।
মাস্তুরা মু‌নিয়া এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন, ড্যান এর প্রতিষ্ঠাতা দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের
সহযোগী অধ্যাপক মো: আব্দুর রকিব,
দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগ বিভাগীয় প্রধান ড. আবু রেজা মো: তৌফিকুল ইসলাম, ভূগোল  ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো: আতিউর রহমান, দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের সহ‌যোগী অধ‌্যাপক ড. মো: এমদাদুল হক, দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের প্রভাষক মো: খালিদ হাসান রিয়াল।
এসময় বক্তারা বলেন, বি‌শ্বের সর্বস্তরে সকল মানুষদের আবহাওয়া ও জলবায়ুর প‌রিবর্তন সম্পর্কে সচেতন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। বিশ্ববাসীকে পরি‌বে‌শের প্রতি যত্নশীল হতে আহ্বান করেন।
আরো উপস্থিত ছিলেন, ড্যান এর সদস‌্য ক্ষী‌তেন রায়, ‌সৌ‌খিন সরকার, মাস্তুরা মু‌নিয়া, মো: আনারুল ইসলাম, মুস‌ফিক মুগ্ধ, মো: শাহানুর জামানসহ আরো অনেকেই।
উ‌ল্লেখ‌্য, “ড্যান” একটি প‌রি‌বেশবা‌দী, অলাভজনক ও  অরাজ‌নৈ‌তিক সংগঠন। দীর্ঘ‌দিন ধ‌রে সংগঠনের সদস্যরা প‌রি‌বেশ সুরক্ষা ও স‌চেতনতায় নানামু‌খি কাজ ক‌রে যা‌চ্ছে। তারা সাধারণ মানুষের মধ্যে দু‌র্যোগ সম্পর্কে সচেতনতা বাড়ানো ও তাদের পরিবেশ সংরক্ষণের কাজে উৎসাহ প্রদান, পরিবেশ রক্ষায় সার্বিক সহযোগিতা এবং সুস্থ পরিবেশ বজায় রাখাসহ বিভিন্ন ভূ‌মিকা পালন করায় এই সংগঠ‌নের মূল উ‌দ্দেশ‌্য।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles