33 C
Bangladesh
সোমবার, জুন ২৪, ২০২৪

বেরোবির বিজনেস ক্লাবের পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা, পুরস্কার ছিল মার্কিন ডলার 

পাবলিক বিশ্ববিদ্যালয়বেরোবির বিজনেস ক্লাবের পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা, পুরস্কার ছিল মার্কিন ডলার 
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুরের বিজনেস ক্লাবের উদ্যোগে পোস্টার ডিজাইন ওপোস্টার প্রেজেন্টেশন  প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে, পুরষ্কার হিসেবে ছিল তিনশত পঞ্চাশ মার্কিন ডলার।
আজ শনিবার ( ১০ই সেপ্টেম্বর ২৩) সকাল ১০ টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে অনুষ্ঠিত হয় এবং বিকাল  ৫ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সহযোগিতা অধ্যাপক শেখ মাজেদুল হক, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলাম ভূঁইয়া এছাড়া অনুষ্ঠান উপস্থিত ছিলেন বিজনেস ক্লাবের প্রতিষ্ঠাতা তাইবুর রহমান,  সভাপতি হাদীসুর রহমান, সাধারণ সম্পাদক নিশাত উদ্দিন সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শিক্ষার্থী।
এই পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা দুটি বর্ষ থেকে প্রতিযোগীতায়  ৩০ টি দল অংশগ্রহণ করে। প্রেজেন্টেশনের বিষয় ছিল Challenging of Education System  in Bangladesh। প্রতিযোগীরা বিভিন্ন ডিজাইনের পোস্টটা তৈরি করেছিলেন।  এই প্রেজেন্টেশন প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের প্রেজেন্টেশনের স্কিল টা বৃদ্ধি পায়।
 উক্ত প্রতিযোগিতায় বিজয় লাভ করেন দল Analytical  Alchemists এবং রানার্সআপ দলের নাম বঙ্গবন্ধু।  রানার্সআপ দল পুরস্কার হিসেবে পেয়েছে ১৫০ মার্কিন ডলার,  এবং বিজয় দল পেয়েছে দুইশত মার্কিন ডলার।
উক্ত অনুষ্ঠানে এক মাজেদুল হক বলেন, “বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিটা বিভাগের আলাদা আলাদা কু-কারিকুলাম অ্যাক্টিভিটিস আছে।  বিজনেস ক্লাব এমন একটি ক্লাব যেখানে সেরাদের কে নিয়ে তৈরি করা হয়েছে ক্লাবটি।  তিনি সিভি ও রিজুমি সম্পর্কে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, বেরোবি যদি কিছু ট্যালেন্ট শিক্ষার্থীদের ধরে রাখতে পারেন তাহলে বিশ্ববিদ্যালয়ের সব জায়গায় সফলতা অর্জন করতে পারবে। আমি মনে করি আগামীর বাংলাদেশ হবে ট্যালেন্ট ম্যানেজমেন্ট হয়। আমাদের প্রয়োজন দক্ষ নাগরিক, স্মার্ট নাগরিক, যারা এ দেশকে নেতৃত্ব দিবে এমনকি সারা বিশ্বকে নেতৃত্ব দিবে এর মাধ্যমে  দেশের রাজনীতি, দেশের ঐতিহ্য, দেশের অর্থনীতি, টেকনোলজিক্যাল মাধ্যমে দেশকে উন্নতির শিকড়ে নিয়ে যাবে।
ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলাম ভূঁইয়া বলেন, আমাদের পড়ালেখার পাশাপাশি সামাজিক কর্মকান্ড ও এক্সট্রা কারিকুলাম  একটিভিটিস অংশগ্রহণ করা উচিত। এবং এগুলো Linkin পোস্ট করা।  এগুলো আমাদের চাকরির জন্য ভালো। বিজনেস ক্লাব সবসময় ব্যতিক্রম ধরানো কোন কিছু করে। পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা  এক ধরনের ব্যতিক্রম অনুষ্ঠান।
ক্লাবের সহ-সভাপতি আবরার হাসান তানভীর বলেন,  ব্যাবসা করার জন্য যেমন ক্যাপিটাল এর প্রোয়োজন তেমনি ক্যারিয়ার কে সামনে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজন ক্যারিয়ার ক্যাপিটাল। ক্যারিয়ার ক্যাপিটাল হলো সেই সমস্ত স্কিল এর সমন্বয় যেগুলো আপনার ক্যারিয়ার এর গ্রথ কে এক্সিলারেট করবে। যখন থেকে আমি এটা সম্পর্কে জানা শুরু করি তখন থেকেই আমি নিজের ক্যারিয়ার ক্যাপিটাল বিল্ড করা শুরু করি। আমার ফোকাস ছিল প্রতি ছয় মাসে অন্তত একটা নতুন জিনিস আমাএ সিভি তে এড হোক। এই জারনি তে আমাকে সবচেয়ে বেশি হেল্প করেছে বিজনেস ক্লাব। বিজনেস ক্লাব এমন প্রত্যেকটি স্কিল নিয়ে কাজ করে যা ২০২৩ সালে একজন কারিয়ার কন্সিয়াস মানুষের থাকা আবশ্যক। আশা করি বিজনেস ক্লাবের সাথে আপনারা অনেক দূর এগিয়ে যেতে পারবেন।
ক্লাবের সাধারণ সম্পাদক নিশাত উদ্দিন বলেন, অনেকেই মনে করি এটা শুধুমাত্র বিজনেস ফ্যাকাল্টির একটা ক্লাব। কিন্তু না এই ধারণাটি পুরোপুরি ভুল, বিজনেস ক্লাব ক্যাম্পাসের সকল ডিপার্টমেন্টের স্টুডেন্টদের জন্য। এটা শুধুমাত্র একটি ক্লাব না একটি ক্যারিয়ার হাব ও বটে। আমরা জানি হাব একের অধিক ডিভাইসকে কানেক্ট করে।ঠিক তেমনি বেগম রোকে বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাব ক্যারিয়ার সাথে শিক্ষার্থীদের কানেক্ট করে। বিজনেস ক্লাবে বিজনেস সম্পর্ক পরামর্শসহ সফট স্কিল  ডেভেলপমেন্ট সবচেয়ে বেশি কাজ করে থাকি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles