30 C
Bangladesh
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

ভারতের প্রজাতন্ত্র দিবসে অংশে নিবেন কুবির ক্যাডেট আরিফা

পাবলিক বিশ্ববিদ্যালয়ভারতের প্রজাতন্ত্র দিবসে অংশে নিবেন কুবির ক্যাডেট আরিফা
ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে Special Youth Exchange Programme (YEP) এ অংশ নিতে দিল্লি যাচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন এর ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
জানা যায়, ভারতের প্রজাতন্ত্র দিবসের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত তারুণ্য অনুষ্ঠানে অংশ নিতে ময়নামতি রেজিমেন্টের অধীনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে নির্বাচিত হয়েছেন আরিফা। বাংলাদেশের যুব রাষ্ট্রদূত হিসেবে সম্পূর্ণ সরকারি খরচে দিল্লিতে ভ্রমণের সুযোগ পাবেন তিনি। আগামী জুলাই মাসে তিনি দিল্লি সফরে যাবেন।
বাংলাদেশের প্রতিনিধি হিসেবে দিল্লি সফরে নির্বাচিত হওয়ায় উচ্ছ্বাসিত আরিফা। তিনি বলেন, এই সফরটি হবে আমার বিএনসিসি জীবনে অন্যতম একটা বড় প্রাপ্তি। এর আগেও বিএনসিসির থেকে কোন সফরে যাইনি। আশাকরি এর মাধ্যমে আমি সহ সবাই নিজের দেশকে প্রতিনিধিত্ব করব ও ভারত সম্পর্কে আরও জানতে পারব। এতে নিজেকে আরও যোগ্য করে তুলে দেশের মানুষের সাহায্য সহযোগিতা করতে চাই। তাছাড়া একাডেমিক পড়াশোনা পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থাকা উচিত।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন সিইউও আমেনা আক্তার সুমি বলেন, বিএনসিসি থেকে সর্বদা শিক্ষার্থীদের সার্বিক মানসম্মত করে তোলার চেষ্টা করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের দেশ গঠনে  ও ক্রান্তিকালীন সময়ে সহযোগিতা করার জন্য আরও উৎসাহিত করা হয়। আরিফা আক্তারের জন্য শিক্ষার্থী। রইল।
প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম (বিএনসিসিও) বলেন, আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক। এটা কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের জন্য অনেক গর্বের বিষয়। এছাড়া এর আগে আমাদের ক্যাডেট মালদ্বীপ ও নেপাল সফর দিয়েছেন। আশাকরি ভবিষ্যতে আমাদের ক্যাডেটেরা আরও এগিয়ে যাবে।
উল্লেখ্য, এর আগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে চার জন ক্যাডেট দিল্লি সফরে গিয়েছিলেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles