37 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

শোক দিবসে জবি সাংস্কৃতিক কেন্দ্রের ‘শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

পাবলিক বিশ্ববিদ্যালয়শোক দিবসে জবি সাংস্কৃতিক কেন্দ্রের ‘শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ অনুষ্ঠিত
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী স্মরণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) আয়োজনে “জাতির জনক ও বাংলাদেশ” শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচ তলায় অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় পোগোজ ল্যাবরেটারি স্কুল অ্যান্ড কলেজ সহ জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ের আশেপাশের বেশ কয়েকটি স্কুলের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্টা ও চারুকলা বিভাগের অধ্যাপক ড. বজলুর রশীদ খান, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলুপ্তগীন তুষার সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি তামজিদা ইসলাম বলেন, বঙ্গবন্ধু একটা আবেগের জায়গা। সেই আবেগের জায়গাটা সবার মনে ধারণ করে যেন সামনের দিকে গিয়ে যেতে পারে সেই চেতনা সবার মধ্যে জাগ্রত করাই আমাদের মূল উদ্দেশ্য। সেই উদ্যেশ্যেই আমাদের এই আয়োজন।
সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, আমরা প্রতিবছর জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকি। চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুদের মধ্যে যেন বঙ্গবন্ধুকে ধারণ করতে পারে এজন্য আমাদের এ আয়োজন।
উল্লেখ্য, এ প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়  সাংস্কৃতিক কেন্দ্রের পক্ষ থেকে আর্ট পেপার সরবরাহ করা হয়েছে। অন্যান্য সামগ্রি প্রতিযোগীকে নিয়ে আসতে হয়েছে। প্রতিযোগিতায় নির্বাচিত শিল্পকর্মে বিজয়ী ছয় জনকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles