31 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

শোক দিবসে বঙ্গবন্ধু ভাস্কর্যে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

পাবলিক বিশ্ববিদ্যালয়শোক দিবসে বঙ্গবন্ধু ভাস্কর্যে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি
জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতির পিতার ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।
মঙ্গলবার (১৫ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যে প্রেসক্লাবের সদস্যরা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রেসক্লাবের উপদেষ্টা সঞ্জয় কুমার মুখার্জি, নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মোঃ শওকত জাহান কিবরিয়া, সহ-সভাপতি নওসাদ আল সাইম,  সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান, দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাদৎ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ানসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ডকে স্মরণ করে প্রেসক্লাবের সভাপতি নবাব মোঃ শওকত জাহান কিবরিয়া বলেন, ইতিহাসের জঘন্যতম ও নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালো রাতে। এ দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য। ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বুক। সেদিন বঙ্গবন্ধু সপরিবারে ঘাতকের হাতে প্রাণ হারান। মূলত দেশের স্বাধীনতাকে মুছে ফেলতে চেয়েছিল ঘাতকেরা।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু আমাদের শুধু স্বাধীনতা এনেই দেননি, বাঙালি  হিসেবে বিশ্ব দরবারে আমাদের পরিচয় করিয়ে দিয়েছেন। পৃথিবীতে অনেক নেতা এসেছেন, কিন্তু একটি জাতিকে দীর্ঘদিন ধরে স্বাধীনতার জন্য প্রস্তুত করে মাত্র সাড়ে ৯ মাসের সশস্ত্র যুদ্ধের মাধ্যমে সেই স্বাধীনতা এনে দিয়েছেন, একটি স্বাধীন ভূখণ্ড এনে দিয়েছেন। এমন একজন বিশ্বনেতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles