31 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

শ্রেষ্ঠ ওয়েবফিল্ম অভিনেতার পুরস্কার জিতলেন মনোজ কুমার প্রামাণিক

পাবলিক বিশ্ববিদ্যালয়শ্রেষ্ঠ ওয়েবফিল্ম অভিনেতার পুরস্কার জিতলেন মনোজ কুমার প্রামাণিক
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
আইসিটি বিভাগ ও চ্যানেল আই এর আয়োজনে ‘ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২’ এ ওয়েব ফিল্ম ক্যাটাগরিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ও অভিনেতা মনোজ প্রামাণিক শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন।
শনিবার (৯ সেপ্টেম্বর) চ্যানেল আই প্রাঙ্গণে জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। অন্যদিকে চরকির ‘দুই দিনের দুনিয়া’ ওয়েব ফিল্মে অভিনয়ের জন্য একই ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কার পেয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।
আয়োজকরা জানান, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডিজিটাল প্ল্যাটফর্মে প্রকাশিত কাজগুলো মূল্যায়নের আওতায় এনে বিভিন্ন ক্যাটাগরিতে মেধা ও শ্রেষ্ঠত্ব দেখানোর স্বীকৃতিস্বরূপ ২০টি ক্যাটাগরিতে এই সম্মাননা দেয়া হয়েছে।
ইফফাত জাহান মমের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘মুনতাসীর’ ওয়েব ফিল্মে ‘মুনতাসীর’ চরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন মনোজ প্রামাণিক৷ মনোজ প্রামাণিক ছাড়াও ওয়েব ফিল্মটিতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, অশোক বেপারী, এলিনা শাম্মী, ইকবাল হোসেইন, শরীফ সিরাজ, ফারহানা হামিদ, শাহজাদা সম্রাট চৌধুরীসহ অনেকে। ২০২২ সালের ১৯ নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবসে ওটিটি প্লাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পায় মুনতাসীর।
নিজের অনুভূতির কথা জানিয়ে মনোজ প্রামাণিক বলেন, পুরস্কার পেতে সবারই ভালো লাগে। অনেক ভালো লাগছে। পুরস্কার পেলে বরং দায়িত্ব আরো বেড়ে যায়; দর্শকদের ভালো কনটেন্ট উপহার দেওয়ার। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ ও চ্যানেল আইকে ধন্যবাদ জানাই।
ওয়েব ফিল্মটি সম্পর্কে তিনি বলেন, নারীদের মতো পুরুষরাও বিভিন্ন সময় নির্যাতনের শিকার হয়। কিন্তু নারী নির্যাতন নিয়ে প্রচুর নাটক বা কনটেন্ট থাকলেও পুরুষ নির্যাতন নিয়ে খুব একটা কনটেন্ট তৈরি হয় না। মূলত পুরুষ নির্যাতনকে কেন্দ্র করেই মুনতাসির ওয়েব ফিল্মটি নির্মাণ করেছেন ইফফাত জাহান মম৷
অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আরও ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। এছাড়াও টেলিভিশন, ওটিটি এবং ডিজিটাল মাধ্যমের সাথে যুক্ত শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles