27 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

১ লক্ষ ৮০ হাজার টাকার বাজেটেও নেই বিশ্ববিদ্যালয় দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান 

পাবলিক বিশ্ববিদ্যালয়১ লক্ষ ৮০ হাজার টাকার বাজেটেও নেই বিশ্ববিদ্যালয় দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করতে যাচ্ছে সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে সাংস্কৃতি অনুষ্ঠান না থাকায় নিজেরা আয়োজন করবেন তারা। এতে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতি সংগঠনগুলো অংশগ্রহণ করবে।

 

জানা যায়, বিশ্ববিদ্যালয় দিবসে র‍্যালি, কবুতর উড়ানো, কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল একটি সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনর্সাটের। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন কোন উদ্যােগ না নেওয়া এবার শিক্ষার্থীরাই আয়োজন করতে যাচ্ছে সাংস্কৃতিক সন্ধ্যার। 

আরো পড়ুন:  শিক্ষক আক্কাস আলীর স্থায়ী অব্যহতির দাবিতে আন্দোলন অব্যাহত

 

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছেন বাজেট স্বল্পতার কারণে আয়োজন করতে পারছেনা তারা। শিক্ষার্থীদের উদ্যােগে সাংস্কৃতি সন্ধ্যার বিষয়ে জানতে চাইলে আয়োজক মুনিম হাসান বলেন, বিশ্ববিদ্যালয় দিবসে আমাদের যে প্রত্যাশা ছিল সে ধরণের কোন উদ্যােগ নেয়নি প্রশাসন। দিবসের জন্য যে প্রায় ১ লক্ষ ৮০ হাজার টাকা বাজেট করা হয়েছে তার মধ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করা যেত।

আরো পড়ুন:  বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ
১ লক্ষ ৮০ হাজার টাকার বাজেটেও নেই বিশ্ববিদ্যালয় দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান 
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেহেতু উদ্যােগ নেয়নি তাই আমরা সাধারণ শিক্ষার্থীরা আয়োজন করতে যাচ্ছি। এখানে বিশ্ববিদ্যালয়ের সকল সাংস্কৃতি সংগঠন অংশগ্রহণ করবে। এছাড়া দু’টি ব্যান্ড দলের সাথে কথা বলছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি প্রসঙ্গে বলেন, আমরা ছাত্র পরার্মশ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালককে অবগত করেছি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন বরবার চিঠি পাঠিয়েছি। এখানে শিক্ষার্থীদের সম্পূর্ন নিজস্ব অর্থায়নে অনুষ্ঠানটি করতে যাচ্ছে। 

আরো পড়ুন:  নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

 

এবিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন প্রতিবেদক কে বলেন, আমি তোমাকে কোন বক্তব্য দিবনা। তুমি চাই ইচ্ছে তাই লিখতে পারো।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles