33 C
Bangladesh
বুধবার, জুলাই ১৭, ২০২৪

বেরোবি উপাচার্যের বর্ষপূর্তি উদযাপন

পাবলিক বিশ্ববিদ্যালয়বেরোবি উপাচার্যের বর্ষপূর্তি উদযাপন
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় উপাচার্য হিসাবে  দায়িত্ব পালনের এক বছর পূর্তি উপলক্ষে প্রফেসর ড. হাসিবুর রশীদকে বিভিন্ন বিভাগ, দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।
মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য কার্যালয়ে তারা উপস্থিত হয়ে ফুল দিয়ে তাঁকে অভিনন্দন জ্ঞাপন করেন।
গত ২০২১ সালের ১৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম্স বিভাগের প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। দিনটিকে স্মরণীয় করে রাখতে বর্ষপূর্তির এই দিনে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে সঙ্গে নিয়ে কেক কাটেন উপাচার্য।
উল্লেখ্য, উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের প্রথম দিন থেকে তিনি বিশ্ববিদ্যালয়কে একাডেমিক ও প্রশাসনিকভাবে এগিয়ে নিতে নানা উদ্যোগ গ্রহণ করেন। প্রফেসর ড. হাসিবুর রশীদের বিচক্ষণ নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের চার বছরের সেশনজট মাত্র এক বছরেই প্রায় নিরসন হতে চলেছে।
করোনাকালে তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এগিয়ে নিতে অনলাইনে ক্লাস ও পরীক্ষা গ্রহণ করেন। যার সুফল পেতে শুরু করেছে শিক্ষার্থীরা। ইতোমধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নির্ধারিত সময়েই তাদের পড়ালেখা শেষ করেছে।
চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এই বিশ্ববিদ্যালয় সেশনজট মুক্ত করতে সর্বাত্মক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপাচার্য।
১০ তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মাণসহ আবাসিক ও একাডেমিক ভৌত অবকাঠামোর উন্নয়নে ইতোমধ্যে প্রকল্প প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে একটি বহুতল ভবন নির্মাণের জন্য অর্থ বরাদ্দ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা আনয়নে তিনি প্রযুক্তিগত উন্নয়ন করা হয়েছে।
ইতোমধ্যে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন নামে একটি পৃথক সেন্টার চালু করা হয়েছে। শিক্ষার্থীদের ভর্তি এবং পরীক্ষার ফরম পূরণ সবই এখন অনলাইনে সম্পন্ন করা হয়ে থাকে। ফলে শিক্ষার্থীদের সময় ও ভোগান্তি অনেকাংশে হ্রাস পেয়েছে।
উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদের ঐকান্তিক প্রচেষ্টা ও দূরদর্শী নেতৃত্বে নিকট ভবিষ্যতে সকল সমস্যার সমাধানের মাধ্যমে দেশের অন্যতম বিদ্যাপীঠে পরিণত হবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়-এমনটি আশা প্রকাশ করেন উপাচার্যকে শুভেচ্ছা জানাতে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।এদিকে, উপাচার্য হিসেবে প্রথম বর্ষপূর্তির দিনের শুরুতে সকালে (১০টায়) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রফেসর ড. হাসিবুর রশীদ। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ নুর আলম মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles