31 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

বেরোবিতে একসাথে  দুই প্রভোস্টের পদত্যাগ 

পাবলিক বিশ্ববিদ্যালয়বেরোবিতে একসাথে  দুই প্রভোস্টের পদত্যাগ 
একাডেমিক ও ব্যক্তিগত ব্যস্ততার কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুই হল প্রভোস্ট । তাঁরা হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট তানিয়া তোফাজ।
মঙ্গলবার( ৩১ মে)  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরতাদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে।
জানা যায়, ২০১৭ সালের ৯ আগস্ট গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধান সহকারী প্রভোস্ট হিসেবে বঙ্গবন্ধু হলে যোগদান করার পর ভারপ্রাপ্ত প্রভোস্ট এর দায়িত্ব পান।
 ২০২১ সালের ৩০ মে পর্যন্ত  তিনি ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেন।
এরপর ৩১ মে, ২০২১ তারিখ থেকে তাঁকে দুই বছরের জন্য পূর্ণাঙ্গ প্রভোস্ট হিসেবে দায়িত্ব দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। দায়িত্ব পাওয়ার ঠিক এক বছরের মাথায় ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি মঙ্গলবার পদত্যাগ করলেন।
 বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, তাবিউর রহমান দায়িত্ব নেওয়ার পর হল-এ বৈধভাবে শিক্ষার্থী তোলাসহ নানাবিধ উদ্যোগ নিয়ে ছাত্রদের পড়াশুনার উপযোগী পরিবেশ তৈরি করেছিলেন। তিনি দায়িত্ব নেওয়ার পর হলে ডাইনিং সিস্টেম চালু করাসহ রিডিং রুম, আলাদা গার্ডরুম করাসহ শিক্ষার্থীদের সুবিধার্থে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছিলেন।
এদিকে ফজিলাতুন্নেছা মুজিব হল এ প্রথমে সহকারী প্রভোস্ট হিসেবে যোগদান করেছিলেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তানিয়া তোফাজ। গত ২৩ মার্চ, ২০২২ তারিখে হল প্রভোস্ট জনি পারভীন পদত্যাগ করলে উদ্ভুত সংকট মেটানোর জন্য তানিয়া তোফাজকে প্রভোস্ট এর দায়িত্ব দেয়া হয়েছিল। তিনিও দুই মাস পর প্রভোস্ট এর পদ থেকে পদত্যাগ করলেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles