33 C
Bangladesh
সোমবার, জুন ২৪, ২০২৪

University Sheet: ইউনিভার্সিটি শীট এখন সকল শিক্ষার্থীদের সমস্যার সমাধান

পাবলিক বিশ্ববিদ্যালয়University Sheet: ইউনিভার্সিটি শীট এখন সকল শিক্ষার্থীদের সমস্যার সমাধান

ইউনিভার্সিটি শীট মূলত বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমস্যা সমাধানের জন্য কাজ করছে। যারা বর্তমানে পড়াশোনা করছেন তাদের জন্য যেমন সবথেকে বেশি সুবিধা, তেমনি যারা বের হয়ে গেছেন তাদের জন্যও সুবিধা।

আমাদের অনেক সময়, পরীক্ষার আগেও অনেক শীটের প্রয়োজন হয়। কি কি শীট যে আছে তাও চিন্তা করতে হয়। কার কাছে কি শীট আছে তাও তো জানি না। ডিপার্টমেন্টে কি কি শীট পড়িয়েছে কাকে জিজ্ঞাসা করলে সব পাওয়া যাবে, তাছাড়া ও সবগুলো শীটের কথা মনে আছে কিনা। আবার পরীক্ষার মধ্যে যদি কোনো শীট খুঁজে না পাই। ইত্যাদি প্রশ্ন আমাদের মাথায় ঘুরতেই থাকে।

আরো পড়ুন:  ইবিতে ধর্মতত্ত্বের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আর তাই এই সমস্যার সমাধানের জন্য আমরা  www.universitysheet.com নামে ডোমেইন কিনে রেখেছিলাম। আশা করি সবার জন্য ভালো খবর। যেসকল ভাইয়েরা বের হয়ে গেছেন তাদের জন্যও, আর যারা এখনো আছে তাদের জন্য তো অবশ্যই। এটা করার উদ্দেশ্য হলো, সবাই যাতে যেকোনো সময় সকল পিডিএফ হাতের কাছে পায়। কোনো একটি পিডিএফ এর জন্য যাতে আরেকজনের কাছে দৌঁড়াতে না হয়। আর রাতে হোক, যখন হোক, কোনো পিডিএফ এর দরকার হলে তখনই ওয়েবসাইট থেকে সকল পিডিএফ ডাউনলোড করতে পারবে। আর, পরীক্ষার আগের রাতেও আমাদের অনেক পিডিএফ দরকার হয়, আর তাই, সকল পিডিএফ যখন একটি ওয়েবসাইটে থাকবে, তখন যেকোনো সময় ডাইনলোড করে, বা ওয়েবসাইটেও পড়তে পারবে। পিডিএফ ওয়েবসাইটে যাতে পড়তে পারে, এমন ব্যবস্থাও করেছি আমরা।

আরো পড়ুন:  সাংবাদিককে হুমকি, জবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে জিডি

আর যেসকল ভাইয়েরা, আপুরা বের হয়ে গেছে, তাদের জন্যও এই ওয়েবসাইটটা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মনে করি। ধরুন আমার, ভাইভার জন্য অনেক সময় ডিপার্টমেন্ট থেকেও প্রশ্ন ধরতে পারে। তখন তো আর, আমার কাছে সেই পিডিএফও নেই, বা শীটও নেই, যে আবার একটু টপিকগুলো চোখ বুলালেই মনে পড়ে যাবে। আর ডিপার্টমেন্ট থেকে বের হয়ে যাওয়ার পর শীটগুলো থাকাও সম্ভব নয়, আর কি কি টপিক ছিলো তাও এতো মনে রাখা সম্ভব নয়। তাই আবার সেই পিডিএফগুলো একবার দেখলেই হয়তো সব মনে পড়ে যেতো। তাই সবগুলো পিডিএফ যদি একটা ওয়েবসাইটে থাকে, তাহলে আমরা যারা যারা ডিপার্টমেন্টে এখনো আছি তাদের জন্য যেমন বেশি সুবিধা, তেমনি বের হয়ে যাওয়ার পরেও। ভাইভার জন্য কিছুটা ডিপার্টমেন্টের জন্য প্রিপারেশনের জন্যও, এই ওয়েবসাইট থেকে যে টপিকের পিডিএফ প্রয়োজন, তা ডাইনলোড করে, বা ওয়েবসাইট থেকেই পিডিএফ পড়ে, সহজেই সব মনে করতে পারবো।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles