24 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

আগামীকাল থেকে শুরু হচ্ছে বশেমুরবিপ্রবির একাডেমিক কার্যক্রম

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়আগামীকাল থেকে শুরু হচ্ছে বশেমুরবিপ্রবির একাডেমিক কার্যক্রম

তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে টানা চারদিন কর্মবিরতির পর অবশেষে আগামীকাল (বুধবার) থেকে চলমান কর্মসূচি স্থগিত করে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সভাপতি ড. মো: কামরুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড.  মো: আবু সালেহ সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

আরো পড়ুন:  নোবিপ্রবিতে কর্মচারীদের নিয়ে দিনব্যাপী ফাউন্ডেশন ট্রেনিং

বিজ্ঞপ্তিতে বলা হয়,  ‘বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সুনির্দিষ্ট দাবিতে চলমান আন্দোলন কর্মসূচির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক সমিতিকে লিখিত ভাবে সিদ্ধান্তসমূহ জানায়। উক্ত সিদ্ধান্তসমূহ নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সম্মানিত শিক্ষকবৃন্দের সাথে ০৭.০৬.২০২২ তারিখ দুপুর ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে জরুরী আলোচনায় মিলিত হয়। একই দিনে বিকাল ৪.০০টায় শিক্ষক সমিতি কার্যনির্বাহী কমিটির একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তসমূহের প্রতি শিক্ষক সমিতি আস্থা রেখে সমিতির পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করছে এবং আগামীকাল থেকে যথারীতি একাডেমিক কার্যক্রমে শিক্ষকবৃন্দের অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।’

আরো পড়ুন:  নোবিপ্রবির বেগমগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে অমিত- অর্নব

প্রসঙ্গত, এর আগে, ইউজিসি কর্তৃক ঘোষিত শিক্ষক নিয়োগের অভিন্ন নীতিমালা রিজেন্ট বোর্ডে উত্থাপন না করা, যারা  উচ্চতর পদে আবেদনের যোগ্যতা অর্জন করেছেন তাদের বোর্ড সম্পন্ন করে দ্রুত আপগ্রেডেশন প্রদানসহ মোট তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে গত ২ জুন থেকে  একাডেমিক কার্যক্রম থেকে কর্মবিরতির ঘোষণা দেয় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles