29 C
Bangladesh
রবিবার, মার্চ ৩, ২০২৪

জাতিসংঘের ফিউচার লিডার কনফারেন্সে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়জাতিসংঘের ফিউচার লিডার কনফারেন্সে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

জাতিসংঘ কর্তৃক আয়োজিত ‘Future Leaders Model United Nations’ কনফারেন্সে তরুণ কূটনৈতিক হিসেবে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী মোঃ নাজিমউদ্দিন।মোঃ নাজিমউদ্দিন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

বৈশ্বিক জলবায়ু,সামাজিক,
অর্থনৈতিক ও জাতিসংঘের আওতাধীন রাষ্ট্রগুলোর মধ্যে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে পৃথিবীর প্রায় ৮০টির অধিক রাষ্ট্রের তরুণদের নিয়ে আয়োজিত হচ্ছে ‘Future Leaders Model United Nations’
জাতিসংঘের এই মডেলটি একটি দেশের ভবিষ্যৎ কূটনৈতিক তৈরী ও আন্তর্জাতিক ভাবে তরুণদের মধ্যে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করে।

আরো পড়ুন:  নোবিপ্রবি ফটোগ্রাফি ক্লাবের নতুন কমিটি

গত মে মাসের শেষ দিক থেকে পৃথিবীর বিভিন্ন রাষ্ট্র থেকে তরুণরা আবেদনে অংশগ্রহণ করেন। এই আগ্রহী তরুণদের মধ্য থেকে যাচাই বাছাই শেষে নির্বাচিতদের তালিকা জাতিসংঘের ওয়েবসাইটে গত ১১জুন প্রকাশ করা হয়।আর এতে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী মোঃনাজিম উদ্দিন।

আরো পড়ুন:  বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আদিবাসী শিক্ষার্থীদের শোভাযাত্রা

এই বিষয়ে বাংলাদেশ থেকে নির্বাচিত বশেমুরবিপ্রবি শিক্ষার্থী মোঃ নাজিমউদ্দীন বলেন ‘‘আমার দীর্ঘ দিনের স্বপ্ন আন্তর্জাতিক পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করা।এর আগেও আমি বিভিন্ন স্থানে চেষ্টা করেছি অংশগ্রহণ করার জন্য। অবশেষে আমার চেষ্টা সফল হয়েছে। দেশের একজন প্রতিনিধি হিসেবে জাতিসংঘের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করছি সত্যিই ভালো লাগার মতো বিষয়।যদিও আবেদন এর সময় আমি ভাবতে পারিনি আমি নির্বাচিত হবো’’।

আরো পড়ুন:  সারাদেশে শিক্ষকদের লাঞ্চনার প্রতিবাদে বশেমুরবিপ্রবির শিক্ষকদের প্রতিবাদ

তিনি আরো বলেন‘‘নিজের দক্ষতা বৃদ্ধির সাথে নিজের দেশ ও বিশ্ববিদ্যালয়ের নাম বিশ্বের কাছে পরিচয় করিয়ে দেওয়ার জন্য আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রতিটা শিক্ষার্থীর উচিত এই ধরনের অনুষ্ঠানে যোগদানের চেষ্টা করা’’।

উল্লেখ্য,’Future Leaders Model United Nations’ কনফারেন্সটি তুরস্কের ইস্তানবুলে আগামী ১৯-২৮শে আগস্ট অনুষ্ঠিত হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles