28 C
Bangladesh
শনিবার, জুলাই ১৩, ২০২৪

তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি শাখার নবীনবরণ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি শাখার নবীনবরণ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখা কর্তৃক নবীন সদস্যদের বরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় পূর্বে অনুষ্ঠিত বিজয় দিবস কুইজ প্রতিযোগিতার তিনজন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সোমবার (১৮ এপ্রিল) বিকেল ৫.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ১১৮ নাম্বার কক্ষে বশেমুরবিপ্রবি শাখার প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুহম্মদ সজীব প্রধানের সঞ্চালনায় এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শাখার শিক্ষক উপদেষ্টা মজনুর রশিদ, ছাত্র উপদেষ্টা ও সাবেক সভাপতি সাদিয়া আফরিন কুমু, বর্তমান সভাপতি আর এস মাহমুদ হাসান সহ অন্যান্য সদস্যরা।

আরো পড়ুন:  দ্বিতীয় মেয়াদে নোবিপ্রবির উপাচার্য হলেন অধ্যাপক ড. দিদার-উল-আলম

এসময় বশেমুরবিপ্রবি শাখার শিক্ষক উপদেষ্টা সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মজনুর রশিদ বলেন, “লেখকরা একটা দেশ ও জাতির দর্পণের মতো। লেখনীর মাধ্যমে যে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখা যায় সেক্ষেত্রে তরুণ লেখকদের ভূমিকা অনস্বীকার্য। এই দেশে যা কিছু অর্জিত হয়েছে তা তরুণদের হাত ধরেই। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম যেন সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজকে এগিয়ে নিয়ে যেতে পারে সেই প্রত্যয় ব্যক্ত করছি। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি শাখার নতুন ও পুরাতন সদস্যদের জন্য সবসময় আমার নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা থাকবে”।

আরো পড়ুন:  নোবিপ্রবিতে স্বেচ্ছাসেবী সংগঠন লুমিনারির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

সংগঠনটির বশেমুরবিপ্রবি শাখার সভাপতি আর এস মাহমুদ হাসান সংগঠনটির প্রতিষ্ঠা, কর্মপরিকল্পনা ও লেখালিখিতে তরুণদের সহযোগিতার কথা তুলে ধরেন। তিনি বলেন, “সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা তরুণ লেখকদের জন্য একটি আদর্শ একটি প্লাটফর্ম বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম”।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles