35 C
Bangladesh
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

দ্বিতীয় মেয়াদে নোবিপ্রবির উপাচার্য হলেন অধ্যাপক ড. দিদার-উল-আলম

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়দ্বিতীয় মেয়াদে নোবিপ্রবির উপাচার্য হলেন অধ্যাপক ড. দিদার-উল-আলম
দ্বিতীয় মেয়াদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. দিদার-উল- আলম। রবিবার(১৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব রোখছানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১০(১) অনুযায়ী ড. মো. দিদার-উল-আলম, অবসরপ্রাপ্ত অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়কে দ্বিতীয় মেয়াদে ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ প্রদান করা হলো।
ভাইস চ্যান্সেলর পদে তাঁর এ নিয়োগের মেয়াদ ৪ (চার) বছর হবে। তবে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার পূর্বেই বাতিল করতে পারবেন, ভাইস চ্যান্সেলর হিসেবে তাঁর সমপরিমাণ বেতন ভাতা এবং অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবে এবং তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ১৯৬৯ সালে নারায়ণগঞ্জের জয়গোবিন্দ হাই স্কুল থেকে এসএসসি ও নারায়ণগঞ্জ তোলারাম কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখান থেকে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্লান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles