29 C
Bangladesh
রবিবার, মার্চ ৩, ২০২৪

পবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়পবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত
সারাবিশ্বের ন্যায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ভেটেরিনারি স্টুডেন্টস’ এসোসিয়েশন (ভিএসএ) কর্তৃক ,বিশ্ব ভেটেরিনারি  দিবস  ২০২২ উদযাপনের লক্ষ্যে  বিশেষ ভার্চুয়াল আলোচনা সভা ও বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন অনুষ্ঠান আয়োজন করা হয়। বিশ্ব ভেটেরিনারি দিবসে,এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “Strengthening Veterinary Resilience।” পবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত 
উক্ত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন(বিভিএ) এর মহাসচিব ড. মোহাম্মদ হাবিবুর রহমান মোল্লা । এবারের প্রতিপাদ্য বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিমাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক প্রফেসর ড. মো. আহসানুল হক।
অত্যন্ত ঝাঁকঝমকপূর্ণ  এই আয়োজনে সভাপতিত্ব করেন প্রফেসর ড. মোঃ আহসানুর রেজা ,সভাপতি, ভেটেরিনারি স্টুডেন্টস’ এসোসিয়েশন(ভিএসএ), পবিপ্রবি এবং ডিন, এএনএসভিএম অনুষদ,পবিপ্রবি।
সংগঠনের সাধারণ সম্পাদক মো. জাফরুল হাসান শুভ’র প্রাণবন্ত সঞ্চালনায় পুরো অনুষ্ঠানজুড়ে উপস্থিত ছিলেন পবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিন ,বিভিন্ন বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ ও শিক্ষকবৃন্দ  ,বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও গবেষকগণ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ ,সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি পেশার জ্ঞানপিপাসু ব্যক্তিবর্গ। পবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত 
বিশ্ব ভেটেরিনারি দিবস ২০২২ উপলক্ষে ভেটেরিনারি স্টুডেন্টস’ এসোসিয়েশন এবারের প্রতিপাদ্য বিষয়ের উপর সায়েন্টিফিক রচনা প্রতিযোগিতা, পোস্টার প্রেজেন্টেশন কন্টেস্ট এবং ফটোগ্রাফি কন্টেস্ট এর আয়োজন করে।
অত্যন্ত সুশৃঙ্খল এই আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে পবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর তথ্যনির্ভর বক্তব্য দেয়ার পাশাপাশি ভবিষ্যতেও এমন কার্যক্রম চালিয়ে যাবার জন্য কার্যকরী কমিটির কাছে প্রত্যাশা রাখেন। ভেটেরিনারি পেশাকে আন্তরিকতার সাথে সমাজের সর্বোস্তরের মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান বিশেষ অতিথি, বিভিএ মহাসচিব ড.মোহাম্মদ হাবিবুর রহমান মোল্লা।
অনুষ্ঠানের সমাপ্তিলগ্নে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে পুরস্কারের জন্য বাছাইকৃতদের নাম ঘোষণা করা হয় এবং ভেটেরিনারি স্টুডেন্টস’ এসোসিয়েশন এর সভাপতি প্রফেসর ড. মো. আহসানুর রেজা সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে ভেটেরিনারি পেশা এবং ভেটেরিনারিয়ানদের উত্তরোত্তর সাফল্য কামনা করে আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles