27 C
Bangladesh
বুধবার, মে ২২, ২০২৪

ফুল ও মিষ্টি দিয়ে নবীনদের বরণ করে নিলেন বশেমুরবিপ্রবি আইন বিভাগ

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ফুল ও মিষ্টি দিয়ে নবীনদের বরণ করে নিলেন বশেমুরবিপ্রবি আইন বিভাগ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদেরকে মিষ্টিমুখ, ফুল, কলম ও বিশ্ববিদ্যালয়ের নিয়মাবলী  ফাইল দিয়ে বরণ করে নিয়েছেন আইনের বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

আজ ২৩ জানুয়ারি (সোমবার)  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সপ্তম তলায় আইন অনুষদের মুটকোর্ট রুমে আইন অনুষদের ডিন ও আইন বিভাগের চেয়ারম্যান ড. রাজিউর রহমানের সভাপতিত্বে সকাল ১১:৩০ এ এই নবীনবরণ অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:  নোবিপ্রবিতে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই এমআইএস বিভাগ

এছাড়াও এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক মানসুরা খানম, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক সুরাইয়া জেবিন, প্রভাষক মোঃ হুমায়ুন কবির, প্রভাষক নাহিদা সিদ্দিকা নীলা, প্রভাষক চয়ন চাকীসহ আইন বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে প্রথমে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সংগীত পরিবেশন, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইন বিভাগের  শিক্ষকগণ তাদের বক্তব্যে আইন বিভাগের কারিকুলাম, আইন এর কর্মক্ষেত্র ও আইন চর্চা-র বিভিন্ন দিক তুলে ধরেন। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সর্ম্পকে সচেতনতা, ভালো মানুষ হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

আরো পড়ুন:  বউয়ের ভাগনীকে নিজের মেয়ে পরিচয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি

আইন বিভাগের সভাপতি ও আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান তাঁর বক্তব্যে আইন বিষয়টি চর্তুথ শিল্প বিপ্লবে কিভাবে ভুমিকা রাখতে পারে এবং শিক্ষার্থীদের কারিকুলাম, কো-কারিকুলাম অ্যাকটিভিটিস এর প্রয়োজনীয়তা উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ে রেগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। একজন মানুষের জ্ঞানচর্চার ও ভালো বোধসম্পন্ন মানুষ হবার প্রয়োজনীয়তা তুলে ধরেন। এ সময় তিনি বলেন, “সুখের জন্য বুদ্ধির প্রয়োজন, আর বুদ্ধির জন্য শিক্ষা; এখানেই শিক্ষার গুরুত্ব নিহিত।  এই নবীনরা আইন বিভাগকে ধারণ ও চর্চা করবে এবং সমাজের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করবে।”

Check out our other content

Check out other tags:

Most Popular Articles