29 C
Bangladesh
শনিবার, জুন ২২, ২০২৪

বশেমুরবিপ্রবিতে এই প্রথম সিএসই বিভাগে অ্যালামনাই এসোসিয়েশন গঠন

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়বশেমুরবিপ্রবিতে এই প্রথম সিএসই বিভাগে অ্যালামনাই এসোসিয়েশন গঠন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের এই প্রথম অ্যালামনাই এসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে।একইসাথে এটি বিশ্ববিদ্যালয়ের প্রথম অ্যালামনাই এসোসিয়েশন ।

শনিবার,২৭ মে সিএসই অ্যালামনাই এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মো: ফাহিম সিকদার (২য় ব্যাচ) ও নির্বাচন কমিশনের সদস্য মো: সিফাত শিকদার ( ৬ষ্ঠ ব্যাচ) কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এটি প্রকাশ করা হয়।

কমিটিতে সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন প্রথম ব্যাচের শিক্ষার্থী মো: মাহমুদুল ইসলাম ও মো: রাকিবুল ইসলাম শাহার।এছাড়াও জয়েন্ট সেক্রেটারি হিসেবে নির্বাচিত হয়েছেন মোস্তফা ওমর ফাত্তাহ (৩য় ব্যাচ), ট্রেজারার হিরক ডাকুয়া,(৪র্থ ব্যাচ), জেনারেল মেম্বার শেখ আল আমিন (১ম ব্যাচ), উজ্জ্বল পোদ্দার (২য় ব্যাচ), মোঃ তাহমিদ হাসান (৪র্থ ব্যাচ), অনামিকা গাইন, জেনারেল মেম্বার (৫ম ব্যাচ), মোঃ আবুল আলা ওয়ালিদ (৫ম ব্যাচ) ও চৌধুরী সালমান রহমান (৬ষ্ঠ ব্যাচ ) ।

আরো পড়ুন:  নবনিযুক্ত প্রক্টরের সাথে বশেমুরবিপ্রবিসাসের সৌজন্য সাক্ষাৎ

সহ- সভাপতি মো: মাহমুদুল ইসলাম বলেন, ‘সিএসই এলামনাই এসোসিয়েশন, বশেমুরবিপ্রবি এর ১ম ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়ে আমি গর্বিত ও আনন্দিত। আমরা প্রাক্তন ছাত্ররা এক সময় সিএসই বিভাগ, বশেমুরবিপ্রবিতে প্রাণবন্ত ছিলাম।

সিএসই বিভাগে আয়োজিত বিভিন্ন ইভেন্টের মাধ্যমে ছাত্র এবং শিক্ষকদের সাথে থেকে চমৎকার সব অভিজ্ঞতা অর্জন করেছি। আমার অনেক সহপাঠী, ছোট ভাই-বোনেরা সিএসই বিভাগ থেকে পাস করে দেশ ও দেশের বাইরে কর্ম ও উচ্চ শিক্ষায় নিযুক্ত আছে। কর্ম ব্যস্ততার মাঝেও আমাদের অনেকেরই চিরচেনা সিএসই বিভাগে ফিরে যেতে ইচ্ছে করে কিন্তু সম্ভব হয়ে ওঠে না। তাই এই সিএসই এলামনাই এসোসিয়েশন এর মাধ্যমে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সাথে আমাদের ব্যক্তিগত মূল্যবান অভিজ্ঞতা ভাগ করে নেওয়া এবং একটি দৃঢ় সেতু বন্ধন স্থাপন করা সম্ভব। এ লক্ষেই আমরা কাজ করব। এছাড়াও প্রতি বছর আরও বেশি সংখ্যক প্রাক্তন ছাত্র সমিতির অংশ হয়ে উঠলে আমরা দেশ ও বিশ্বব্যাপী তাদের আগ্রহের প্রচার করতে সক্ষম হব, বিভিন্ন প্রজন্ম এবং দেশের গ্র্যাজুয়েটদের মধ্যে বন্ধনকে সংযুক্ত এবং শক্তিশালী করতে পারব। বর্তমানে সোশ্যাল মিডিয়ার ব্যাপক ব্যবহারে সংযুক্ত থাকা সহজ হয়ে উঠেছে। আমরা প্রাক্তন ছাত্ররা এখন আমাদের স্মৃতি এবং গল্প শেয়ার করতে রিয়েল-টাইমে সংযোগ স্থাপন করতে সক্ষম। তাই আমরা (সিএসই এলামনাই এসোসিয়েশন) সিএসই বিভাগের সাথে সংযুক্ত থেকে আমাদের শ্রদ্ধেয় শিক্ষকদের সহযোগিতা নিয়ে ছাত্র ও বিভাগের উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণে কাজ করে করব।’

আরো পড়ুন:  নোবিপ্রবিতে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নব নির্বাচিত সাধারণ সম্পাদক মো: রাকিবুল ইসলাম শাহার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে প্রথম কোন এলামনাই এসোসিয়েশন কমিটি সি এস ই ডিপার্টমেন্ট থেকে হয়েছে এবং সবাই আমাকে সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়েছে এতে আমি গর্বিত। আশা করি সি এস ই পরিবারের সকল সদস্য এই কমিটিকে সাদরে গ্রহন করবে এবং আমরা সবাই মিলে ভাল কিছু উপহার দেব ডিপার্টমেন্টকে।’

Check out our other content

Check out other tags:

Most Popular Articles