30 C
Bangladesh
সোমবার, জুলাই ২২, ২০২৪

বশেমুরবিপ্রবিতে ক্যালিগ্রাফি মুছার প্রতিবাদে মানববন্ধন

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়বশেমুরবিপ্রবিতে ক্যালিগ্রাফি মুছার প্রতিবাদে মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) একাডেমিক ভবন এবং প্রশাসনিক ভবন থেকে ইসলামিক গ্রাফিতি ও ক্যালিওগ্রাফি মুছে ফেলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২০ জুলাই) দুপুরে প্রশাসনিক ভবনের সামনে প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা ইসলামিক গ্রাফিতি ও ক্যালিগ্রাফি মুছে ফেলার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান।

একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী মো. হাবিব বলেন, ‘আমরা মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে অনেক কষ্ট করে, রাত জেগে গ্রাফিতি একেছিলাম। কিন্তু এসকল গ্রাফিতি মুছে দেয়া হয়েছে। আমরা মনে করি ক্যাম্পাসকে অস্থিতিশীল করতেই গ্রাফিতিগুলো মুছে ফেলা হয়েছে এবং যারা গ্রাফিতিগুলো মুছে ফেলেছে আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

আরো পড়ুন:  বশেমুরবিপ্রবিতে বাংলা বিভাগের আয়োজনে পিঠা উৎসব কাল

এছাড়া মানববন্ধন শেষে শিক্ষার্থীরা উপাচার্য বরাবর ছয়দফা দাবি সমৃবলিত স্মারকলিপি প্রদান করেন। শিক্ষার্থীদের দাবিসমূহের মধ্যে রয়েছে, ১. উক্ত কাজ প্রশাসন করে থাকলে ক্যাম্পাসের সকাল দেয়ালচিত্র মুছে দিতে হবে। প্রশাসন না করলে সিসি টিভি ফুটেজ দেখে দোষীদের শাস্তির আওতায় আনা হোক। ২. সমগ্র ক্যাম্পাস জুড়ে ইসলামি মূল্যবোধ রক্ষার্থে প্রয়োজনীয় পরিবেশ নিশ্চিত করতে হবে। ইসলামী মূল্যবোধ বিনষ্টকারীদের শাস্তির আওতায় আনতে হবে। ৩. সকল প্রকার ইসলামোফোবিয়া বন্ধ করতে হবে । ইসলামের বিধিনিষেধ পালনকারীদের হয়রানি বন্ধ করতে হবে। ৪. ইসলামের সুমহান বাণী সকলের কাছে পৌছাতে চলতি বছর থেকেই সপ্তাহে দুইদিন ব্যাপী ইসলামিক ফেস্টের আয়োজন করতে হবে। ৫. একাডেমিক ভবনে মেয়েদের জন্য আলাদা ওজু ও নামাযের জায়গা দিতে হবে।

আরো পড়ুন:  ১৪ দিন পর শিক্ষার্থীরা আবার গর্জে উঠেছে শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে

শিক্ষার্থীরা স্মারকলিপিতে আরও উল্লেখ করেন, আগামী রবিবারের মধ্যে উপরের সব দাবি মেনে না নিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে এবং পরবর্তী কর্মসূচি জানানো হবে।

আরো পড়ুন:  মাইক্রোসফটে চাকরি পেলেন নোবিপ্রবি  শিক্ষার্থী নাজমুল

এ বিষয়ে মন্তব্যের জন্য বশেমুরবিপ্রবির প্রক্টর ড. রাজিউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles