29 C
Bangladesh
শনিবার, জুন ৮, ২০২৪

র‌্যাগিংয়ের বিরুদ্ধে নোবিপ্রবি প্রশাসনের জিরো টলারেন্স

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র‌্যাগিংয়ের বিরুদ্ধে নোবিপ্রবি প্রশাসনের জিরো টলারেন্স
নবীন শিক্ষার্থীরা ক্যাম্পাসে এলে চলে নানা ভাবে শারীরিক ও মানসিক নির্যাতন। আর এই নিয়ে ক্যাম্পাসে আসা নবীনদের মাঝে বিরাজ করে নানা আশংকা ও উদ্বেগ। এরই প্রেক্ষিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রশাসন র‍্যাগিং বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।
রবিবার  (৩ সেপ্টেম্বর ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ( ভারপ্রাপ্ত)  মোহাম্মদ ইকবাল হোসেন  কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীদের আগমন উপলক্ষে সিনিয়র ব্যাচ কর্তৃক জুনিয়র ব্যাচকে র‍্যাগ দেওয়ার যে প্রবণতা লক্ষ্য করা গেছে তা বিশ্ববিদ্যালয়ের আইন পরিপন্থী। এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, র‍্যাগিংয়ের সামান্যতম ঘটনার শোনা গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে র‍্যাগিং থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হচ্ছে, অন্যথায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles