32 C
Bangladesh
শনিবার, জুলাই ২০, ২০২৪

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে নোবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগে দেয়ালিকা প্রদর্শনী

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়শোকাবহ আগস্ট উপলক্ষ্যে নোবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগে দেয়ালিকা প্রদর্শনী
শোকাবহ আগস্ট উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও দর্শন, তাঁর কর্ম ও ত্যাগ এবং ১৫ আগস্টের হত্যাকাণ্ড নিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগে দেয়ালিকা প্রদর্শনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৯আগস্ট) সকালে অডিটোরিয়াম ভবনে এই কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডীন ড. চন্দন আনোয়ার।
উদ্বোধন ও দেয়ালিকা প্রদর্শনী শেষে চন্দন আনোয়ার বলেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে আমি আবেগে আপ্লুত হয়েছি এবং আমি আশাবাদী হয়েছি এই শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে অবদান রাখবে ৷ আমি আশা করি শিক্ষার্থীদের বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে আরও বেশি জানার ও উদ্ভাবনী শক্তির বহিঃপ্রকাশ ঘটাতে এমন আয়োজন অব্যাহত রাখবে সমাজবিজ্ঞান বিভাগ।
এ সময় বিভাগের চেয়ারম্যান  ড. রোকনুজ্জামান বলেন, শিক্ষার্থীদের অংশগ্রহণে এই আয়াজনে  মুক্তিযুদ্ধের চেতনার বহিঃপ্রকাশ ঘটেছে। আগামীতে তরুণরা দেশকে এগিয়ে নিয়ে যাবে তার প্রতিচ্ছবি এখানে ফুটে উঠেছে৷
সমাজবিজ্ঞান বিভাগে সহকারী অধ্যাপক ইসরাত ইশিতা হক ও মো. মুনিরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় অন্যান্য  শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।
উল্লেখ্য, দেয়ালিকা প্রদর্শনীতে সমাজবিজ্ঞান বিভাগের ৪ টি ব্যাচ অংশগ্রহণ করে। এতে
বিভাগের দ্বিতীয় ও তৃতীয় ব্যাচ যৌথভাবে প্রথম  এবং চতুর্থ ও পঞ্চম  ব্যাচ যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করে। প্রদর্শনী শেষে  দেয়ালিকা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডীন চন্দন আনোয়ার।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles