29 C
Bangladesh
রবিবার, মে ২৬, ২০২৪

সারাদেশে শিক্ষকদের লাঞ্চনার প্রতিবাদে বশেমুরবিপ্রবির শিক্ষকদের প্রতিবাদ

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সারাদেশে শিক্ষকদের লাঞ্চনার প্রতিবাদে বশেমুরবিপ্রবির শিক্ষকদের প্রতিবাদ

শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার ঘটনাসহ সারাদেশে শিক্ষকদের অবমাননা ও লাঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা।

মঙ্গলবার (২৯ জুন) সকাল ১০ টায় শহীদ মিনারে প্লেকার্ড প্রদর্শন করে শিক্ষক অবমাননা ও লাঞ্চনার তীব্র প্রতিবাদ জানান তারা। প্রথমে ছয় জন শিক্ষক প্রতিবাদে দাঁড়ালে পরে আরও কয়েকজন শিক্ষক ও ছাত্রছাত্রীরা তাদের সাথে যুক্ত হয়।

আরো পড়ুন:  পবিপ্রবি ক্যাম্পাসে কুকুরের কামড়ে আহত ৬

বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা বলেন, “আমরা দেখেছি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক উন্মেষ রায় এবং সঞ্জয় সরকারকে মৌলবাদী হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে, নড়াইলে শিক্ষক স্বপন কুমার তার শিক্ষার্থীকে যৌক্তিকভাবে বাঁচাতে চেয়ে প্রশাসনের দ্বারস্থ হওয়ার কারণে জুতার মালা গলায় পড়তে হয়েছে, সাভারে ইভটিজিংয়ের প্রতিবাদ এবং বাধা দেয়ার কারণে শিক্ষক উৎপল সরকারকে দশম শ্রেণীর শিক্ষার্থী ক্রিকেট স্টাম্প দিয়ে পেটাতে পেটাতে মেরেই ফেলেছেন, এর আগে বিজ্ঞান শিক্ষা দেয়ার কারণে শিক্ষক হৃদয় কুন্ডুকে অপমান হতে হয়েছে ও জেল জরিমানা হয়েছে, এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর অরুণ কুমার বসাক স্যারের জায়গা জমি দখল করে নেয়া হচ্ছে।

আরো পড়ুন:  পবিপ্রবি তে বিশ্ব দুগ্ধ দিবস-২০২২ উদযাপিত

একাধারে শিক্ষকদের অবমাননা- লাঞ্চনা করা হয়েছে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে
একটা গোষ্ঠী এই কাজগুলো করে যাচ্ছে। শিক্ষক লাঞ্ছনা ও অবমাননা প্রতিবাদে আমরা এখানে দাঁড়িয়েছি।”

Check out our other content

Check out other tags:

Most Popular Articles