32 C
Bangladesh
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

চবিতে ‘পরিবর্তনশীল বিশ্বে আইন’ শীর্ষক আইন সম্মেলন

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়চবিতে 'পরিবর্তনশীল বিশ্বে আইন' শীর্ষক আইন সম্মেলন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন অনুষদের আয়োজনে প্রথমবারের মতো `পরিবর্তনশীল বিশ্বে আইন’ শিরোনামে একটি জাতীয় পর্যায়ের আইন কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর দুইদিন ব্যাপী প্রথম ‘ন্যাশনাল ল কনফারেন্স’ অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান আয়োজকরা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, অধ্যাপক ড. রকিবা নবী, অধ্যাপক ড. মুহাম্মদ মঈন উদ্দীন এবং অধ্যাপক মো. আব্দুল্লাহ আল মামুন।
কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দীন। গেস্ট অব অনার হিসেবে থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার।
বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিত চন্দ এবং চবি উপ- উপাচার্য অধ্যাপক ড. বেনু কুমার দে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট ড. শরীফ ভূঁইয়া।
জাতীয় কনফারেন্সের মাধ্যমে আইনের বিভিন্ন বিষয়ের ওপর জ্ঞানগর্ভ আলোচনা হবে এবং আইন গবেষণার ক্ষেত্রে একটি নতুন দিগন্ত উন্মোচিত হবে। এ কনফারেন্সের মাধ্যমে আইন গবেষক এবং শিক্ষার্থীরা উপকৃত হবেন। এছাড়া এ কনফারেন্স আয়োজনের মাধ্যমে আইন গবেষণার ক্ষেত্রে এবং আইন চর্চার ক্ষেত্রে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles