29 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

চবির আলাওল হলে বিতর্ক কর্মশালা শুরু

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়চবির আলাওল হলে বিতর্ক কর্মশালা শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আলাওল হল বিতর্ক সংসদ কর্তৃক ৮দিন ব্যপী অনলাইন বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালার আয়োজন করা হয়েছে।

২৩ এপ্রিল (শনিবার) রাত ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে এ কর্মশালা। এবং এটি আগামী ৩০ এপ্রিল (শনিবার) পর্যন্ত অনলাইন প্লাটফর্ম জুম এ্যাপের মাধ্যমে টানা ৮দিন চলবে। এতে ক্লাস নিবেন বাংলাদেশের বিভিন্ন কৃতি বিতার্কিক, সহকারী জজ ও শিক্ষকবৃন্দ।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য প্রফেসর ড. বেনু কুমার দে, ছাত্র উপদেষ্টা ও সমাজবিজ্ঞান অনুষদের সম্মানিত ডিন প্রফেসর ড. সিরাজ উদ্ দৌল্লাহ, আলাওল হল বিতর্ক সংসদের ডিবেট কোচ টিপু মারমা ও হলের হাউজ টিউটরবৃন্দসহ আরও অনেকেই।

আরো পড়ুন:  চবির জালালাবাদ স্টুডেন্টস' এ্যাসোসিয়েশনের নতুন কমিটির নেতৃত্বে যারা

এছাড়াও অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করবেন আলাওল হলের সম্মানিত প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম।

কর্মশালাটির আহ্বায়ক ও আলাওল হল বিতর্ক সংসদের সাধারণ সম্পাদক মো: আব্দুল্লাহ আল জোবায়ের নিলয় বলেন, আমাদের লক্ষ্য আলাওল হলের শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম হিসেবে বিতর্কের প্রসার লাভ করানো এবং নবীন শিক্ষার্থীদের মধ্যে মুক্তবুদ্ধির চর্চার বিকাশ ঘটানো। আলাওল হলের ১৯-২০ সেশন ও ২০-২১ সেশনের নবীন সকল শিক্ষার্থীরা এ কর্মশালাটিতে বিনামূল্যে অংশগ্রহণ করতে পারবেন।

আরো পড়ুন:  সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ

এ বিষয়ে আলাওল হলের সম্মানিত প্রভোস্ট ড. ফরিদুল আলম বলেন, আমরা সত্যিকার অর্থে চাই যে, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের মতো আমাদের হলের ছেলেরাও মুক্তবুদ্ধির চর্চা অব্যহত রাখবে। সেজন্য হলে বিতর্কসহ সমস্ত কালচারাল প্রোগ্রাম, পড়াশোনার পাশাপাশি যা যা আছে, এইধরণের কাজগুলোতে শিক্ষার্থীরা এগিয়ে আসুক।

আরো পড়ুন:  চবি শাখা ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তি ঘোষণা

তিনি আরও বলেন, আমরা মনে করি, সৃষ্টিশীল কর্মকাণ্ডে যদি আমরা আমাদের ছেলে-মেয়েদের জড়িত রাখতে পারি, তাহলে তারা অন্য সকল নেগেটিভ কর্মকাণ্ড থেকে বিরত থাকবে। আর এটিই আমাদের মূল লক্ষ্য। আমরা আমাদের সমস্ত কালচারাল প্রোগ্রামগুলোকে আরো বেগবান করে তুলতে চেষ্টা করছি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles