31 C
Bangladesh
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

চবির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন সিইউডিএস এর কর্মশালা মে মাস থেকে

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়চবির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন সিইউডিএস এর কর্মশালা মে মাস থেকে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন- চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) এর ’17th CUDS Debate & Public Speaking Workshop 2022′ এর ফর্ম বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। আগামী মে মাস থেকে কর্মশালা শুরু।

১৭তম এই কর্মশালাটিতে সম্পূর্ন মে মাস জুড়ে ৮-১০ টি বিভিন্ন বিষয় কেন্দ্রিক ক্লাস নেওয়া হবে। যেমন: শুদ্ধ উচ্চারণ, সংবিধান, পাবলিক স্পিকিং সহ বাংলা বিতর্ক ও ইংরেজি বিতর্কের আলাদা আলাদা ক্লাস নেওয়া হবে এই ওয়ার্কশপে।

আরো পড়ুন:  চবি বিএনসিসি নৌ-শাখার নতুন ক্যাডেটদের ভর্তি পরীক্ষা-২০২২ সম্পন্ন

১০০০ জন শিক্ষার্থী নিয়ে আয়োজিত বাংলাদেশের সবচেয়ে বড় এই বিতর্ক কর্মশালায় যেন প্রতিটি শিক্ষার্থী-ই লাভবান হয় সেজন্য রয়েছে বিশেষ গ্রুমিং সেশন। নবীন শিক্ষার্থীদের জন্য বাংলা নোভিস চ্যাম্পিয়নশিপ, ইংরেজি নোভিস চ্যাম্পিয়নশিপ এবং পাবলিক স্পিকিং চ্যাম্পিয়নশিপেরও ব্যবস্থা রয়েছে।

এই সম্পূর্ণ আয়োজনের এডুকেশনাল পার্টনার হিসেবে রয়েছে অনলাইন শিক্ষা মাধ্যম “10 Minute School”.

আরো পড়ুন:  আজ শেষ হচ্ছে চবির ভর্তির আবেদন

সিইউডিএস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিতর্কে অনুপ্রাণিত করা এবং আদর্শ বিতার্কিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে অনবরত কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় সিইউডিএসের এই কর্মশালার আয়োজন।

রমজান মাসের কার্যদিবস অনুযায়ী জিরো পয়েন্ট ও বিবিএ ফ্যাকাল্টির বিপরীতে অবস্থিত দুটি বুথে কর্মশালার ফর্ম পাওয়া যাবে সকাল ৯ টা থেকে দুপুর ২:৩০ পর্যন্ত।

ফর্ম জমা নেয়ার তারিখ ১৩ই মার্চ থেকে ৩ই এপ্রিল পর্যন্ত থাকলেও শিক্ষার্থীদের চাহিদার ভিত্তিতে আরো সময় বাড়িয়ে ১৩ই এপ্রিল পর্যন্ত করা হয়েছে। ১৩ই এপ্রিলের মধ্যে ফর্মটি বিবিএ ফ্যাকাল্টির বিপরীতে অবস্থিত সিইউডিএস অফিসে জমা দিতে হবে।

আরো পড়ুন:  শিক্ষক নিচ্ছে চবির ৫ বিভাগ ও ২ ইন্সটিটিউটে

আগ্রহীদের জন্য অনলাইনেও ফর্ম জমা দেওয়ার সুযোগ রয়েছে। এক্ষেত্রে আগ্রহীদের নম্বরে একটি গুগল লিংক পাঠানো হবে। সেটি সম্পূর্ণ পূরণ করে বিকাশ পেমেন্ট এর মাধ্যমে কার্যাবলি সম্পুর্ণ করতে হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles