24 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

চবির জালালাবাদ স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশনের নতুন কমিটির নেতৃত্বে যারা

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়চবির জালালাবাদ স্টুডেন্টস' এ্যাসোসিয়েশনের নতুন কমিটির নেতৃত্বে যারা

জালালাবাদ স্টুডেন্টস’ এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এর নতুন কমিটি ঘোষিত হয়েছে। বুধবার (৩০ মার্চ) দুপুরে সংগঠনটির নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

‘জালালাবাদ স্টুডেন্টস’ এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ হযরত শাহজালাল রহ. এর নগরী। হবিগঞ্জ ব্যতীত বাকি তিনটি জেলা (সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি সামাজিক সংগঠন।

প্রায় ২৬ সদস্যের নতুন এই কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্বব্যাপী শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট এর ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাছরুর আহমদ এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশীষ কুমার দাশ।

আরো পড়ুন:  চবি ছাত্রলীগের ৪ নেত্রীর মধ্যে মারামারি, তদন্ত কমিটি গঠন

সংগঠনটির সভাপতি মাছরুর আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি থেকে শুরু করে উচ্চশিক্ষা গ্রহণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতাকে সামনে রেখে বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কার্যক্রমে অংশগ্রহন, শিক্ষার্থীদের মাঝে সামাজিক নেতৃত্ব, সিলেটের বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করতেই এই সংগঠনটির যাত্রা।

আরো পড়ুন:  আজ শেষ হচ্ছে চবির ভর্তির আবেদন

তিনি আরো বলেন, প্রতিকূল পরিবেশে পারস্পরিক সহযোগীতার মাধ্যমে একে অন্যের প্রয়োজনে এগিয়ে এসে বিশ্ববিদ্যালয়ের জীবনকে সহজ ও আনন্দময় করে তোলাকে কেন্দ্র করে ২০০৭ সাল থেকে আমাদের সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের অবকাঠামো ধারণ করে প্রতিনিয়ত বিভিন্ন ছাত্রকল্যাণ ও জনস্বার্থমূলক কার্যক্রমই আমাদের এই সংগঠনটির মূল লক্ষ্য।

আরো পড়ুন:  আগামীকাল থেকে চবির ভর্তি পরীক্ষা শুরু, চলবে ৯ জোড়া শাটল ট্রেন

উল্লেখ্য যে, প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সিলেট থেকে আগত শিক্ষার্থীদের ভর্তি হওয়া থেকে শুরু করে যাবতীয় সহযোগিতা করে আসছে। যেমন: ভর্তি পরীক্ষার্থীদের ও ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা সমাধান, শিক্ষকদের সাথে পরামর্শ, প্রাথমিক তথ্য-সরবরাহ ইত্যাদি। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্নকাণ্ড, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দ ভ্রমণসহ শিক্ষার্থীদের সামগ্রিক সাহায্য-সহযোগিতা করে আসছে সংগঠনটি।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles