21 C
Bangladesh
শুক্রবার, মার্চ ১, ২০২৪

ভারী বর্ষণে চবির শাটল ট্রেন বন্ধ, ক্লাস ও পরীক্ষা স্থগিত

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ভারী বর্ষণে চবির শাটল ট্রেন বন্ধ, ক্লাস ও পরীক্ষা স্থগিত
ফের অতিবৃষ্টির কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন ও অন্যান্য যান চলাচল বন্ধ হয়েছে।
রোববার (২৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রধান যানবাহন শাটল ট্রেন চট্টগ্রাম স্টেশন হতে ক্যাম্পাসে আসে নি।
বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ২২টি বিভাগের ২৪টি পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে আজ।
জানা গেছে, রাত থেকে টানা অতি বৃষ্টির কারণে পানিতে ডুবে গেছে চট্টগ্রামের ফতেয়াবাদ স্টেশন। ফলে শহর থেকে কোনো শাটল ট্রেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি।
অন্যদিকে বৃষ্টিপাতে হাটহাজারীর নন্দীরহাট এলাকা প্লাবিত হওয়ায় চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কে যান চলাচলও বন্ধ রয়েছে। এতে ক্যাম্পাসে পৌঁছাতে দুর্ভোগে পড়েন শিক্ষক-শিক্ষার্থীরা।
অনুষদ সূত্রে জানা যায়, ইতিহাস, দর্শন, নৃবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক, ফারসি ভাষা ও সাহিত্য, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, রসায়ন, সমুদ্রবিজ্ঞান, পালি, ইসলামিক স্টাডিজ, ইংরেজি, সংস্কৃত, শিক্ষা ও গবেষণা, আরবি, মার্কেটিং, যোগাযোগ ও সাংবাদিকতা, মনোবিজ্ঞান, অ্যাকাউন্টিং, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স, ফাইন্যান্স, উদ্ভিদবিজ্ঞান এবং পদার্থবিদ্যা বিভাগের আজকের পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। তবে চারুকলা, ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
ষোলশহর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জয়নাল আবেদিন জানান, ‘অতিবৃষ্টির কারণে শাটল চলাচল বন্ধ রয়েছে। নগরীর বটতলী রেল স্টেশন থেকে কোন শাটল ট্রেন ছেড়ে যায়নি। কখন চলাচল স্বাভাবিক হবে তা এখনো বলা যাচ্ছে না।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles