30 C
Bangladesh
বুধবার, এপ্রিল ১০, ২০২৪

৬ষ্ঠ বারের মতো সমাবর্তনের ঘোষণা দিলেন চবি উপাচার্য

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়৬ষ্ঠ বারের মতো সমাবর্তনের ঘোষণা দিলেন চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫ম সমাবর্তন আয়োজনের ব্যাপারে ৬ষ্ঠ বারের মতো ঘোষণা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

মঙ্গলবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে চলতি বছরই সমাবর্তন আয়োজনের কথা জানান তিনি।

উপাচার্য বলেন, “আমাদের দীর্ঘদিন ধরে সমাবর্তন হচ্ছে না। তাই সমাবর্তনের জন্য কোনো বাজেট দেয়া হয়নি। সমাবর্তনের ডেইট পেলেই আমরা সেগুলো ঠিক করব। এ বাজেটটা আমরা কীভাবে করব তা নিয়ে আমাদের নিজস্ব কিছু চিন্তাভাবনা আছে। আমরা এ বছরের মধ্যেই সমাবর্তন করব, ইনশাআল্লাহ।”

আরো পড়ুন:  চবি ছাত্রলীগের ৪ নেত্রীর মধ্যে মারামারি, তদন্ত কমিটি গঠন

তবে সর্বশেষ রোববার (৩০ জুলাই) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৩৫তম সিনেট সভায় সমাবর্তনের প্রশ্নে চুপ ছিলেন তিনি।

আরো পড়ুন:  চবি লক্ষ্মীপুর জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের বার্ষিক বনভোজন

প্রসঙ্গত, প্রথম সমাবর্তন হয় প্রতিষ্ঠার প্রায় ২৮ বছর পর ১৯৯৪ সালে, দ্বিতীয়বার সমাবর্তন হয় আরও পাঁচ বছর পর ১৯৯৯ সালে, তৃতীয় সমাবর্তন হয় ২০০৮ সালে এবং সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ৩১ জানুয়ারি। এতে ২০০৪ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত স্নাতক ও স্নাতকোত্তর এবং ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত পিএইচডি-এমফিলসহ বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণরা অংশ নেয়। রাষ্ট্রপতি ও আচার্য আব্দুল হামিদের সভাপতিত্বে ও সাত হাজার ১৯৪ শিক্ষার্থীর অংশগ্রহণে এটিই ছিল চবির সবচেয়ে বড় সমাবর্তন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles