29 C
Bangladesh
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ
চট্টগ্রাম থেকে পার্বত্য জেলাগুলোতে যাওয়ার প্রধান সড়ক চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে মাইক্রোবাস ও মোটরসাইকেলের সংঘর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আফতাব হোসেন নিহত হয়েছেন।
সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ
শুক্রবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় তাঁকে  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ নিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ
এ ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, মাইক্রোবাস ও মোটরসাইকেলের সংঘর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আফতাব হোসেনকে গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মাইক্রোবাসের চালককে আটক করা হয়েছে।
সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ
আফতাব হোসেনের মৃত্যুর কয়েক ঘণ্টা আগের স্মৃতির বর্ণনা দিয়ে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. সুমন বড়ুয়া বলেন, ‘গতকাল রাত ১০টার দিকে বিভাগের সামনে আফতাব হোসেনের সঙ্গে দেখা হয়েছিল। আমরা বিভিন্ন বিষয় নিয়ে মজা করতাম। ওনাকে শেভ করা দেখে তখনো মজা করেছিলাম। স্বভাবসুলভ হাসি দিয়ে জানালেন শহরে একটা পারিবারিক অনুষ্ঠান আছে, সেখানে যাবেন। এরপর আমাদের থেকে বিদায় নিলেন। এ বিদায় যে শেষ বিদায় তা কি আমরা জানতাম? বিষয়টি কোনোভাবেই মেনে নেওয়ার মতো না।’
সড়কে ঝরে গেল চবি শিক্ষকের প্রাণ
উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের প্রধান ফটকের সামনে রয়েছে চট্টগ্রাম থেকে পার্বত্য জেলাগুলোতে যাওয়ার প্রধান সড়ক চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়ক। প্রতিদিন ব্যস্ততম এই মহাসড়ক দিয়ে ৩২ টি রুটের বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। এসব যানবাহন বেপরোয়া গতিতেই চলে। অথচ এই সড়কে নেই কোন গতি নিরোধক ও পদচারী-সেতু।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles