23 C
Bangladesh
সোমবার, মার্চ ৪, ২০২৪

ঢাবিতে ভর্তি পরীক্ষায় প্রায় ১ হাজার ৪০ টি আসন কমানোর সুপারিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ঢাবিতে ভর্তি পরীক্ষায় প্রায় ১ হাজার ৪০ টি আসন কমানোর সুপারিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে প্রায় ১ হাজার ৪০টি আসন কমানোর সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়টির ভর্তি কমিটির সদস্যরা।

যত দ্রুত সম্ভব এ বিষয়ে অ্যাকাডেমিক কাউন্সিল সভায় আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

আরো পড়ুন:  ঢাবির ভর্তি পরীক্ষা চলাকালে রাবি ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণ বিধি

শিক্ষার গুণগত মান উন্নয়ন ও যথোপযুক্ত দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সক্ষমতা ও সামর্থ্য এবং জাতীয় ও আন্তর্জাতিক চাহিদা বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি।

পূর্ব সিদ্ধান্ত মোতাবেক সভায় আাগামী ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে ৪টি ইউনিটের (ক,খ,গ,চ) অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির বিষয়ে আলোচনা করা হয়।

আরো পড়ুন:  ঢাবি ভর্তি পরীক্ষা: বরিশাল বিশ্ববিদ্যালয়(ববি) কেন্দ্রে 'খ' ইউনিটে উপস্থিতির হার ৯৭.১২ শতাংশ

ভর্তির বিষয়টি শিক্ষার্থীদের ইউনিট পরিবর্তনের নীতিমালা প্রণয়নের জন্য ডিনস সাব কমিটিকে দায়িত্ব দেওয়া হয়।

সাধারণ ভর্তি কমিটির এই বিশেষ সভায় গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত ডিনস কমিটির বিশেষ সভার সুপারিশ পর্যালোচনা করা হয় এবং ভর্তির যৌক্তিক আসন সংখ্যা নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণীত হয়।

এই সুপারিশ অনুমোদনের জন্য পরবর্তী একাডেমিক কাউন্সিলের সভায় দেওয়া হবে। ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে পুনঃনির্ধারিত আসন সংখ্যা অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

আরো পড়ুন:  সতিকসাসের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,  প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক উপস্থিত ছিলেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles