30 C
Bangladesh
বুধবার, জুন ১২, ২০২৪

ঢাবির হোম ইকোনমিক্স ইউনিটে ঈদে দুই কলেজের অনলাইনে ক্লাস, অন্য কলেজগুলো বন্ধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ঢাবির হোম ইকোনমিক্স ইউনিটে ঈদে দুই কলেজের অনলাইনে ক্লাস, অন্য কলেজগুলো বন্ধ
(সুমাইয়া শিমু) ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিটে ৬টি কলেজের মধ্যে ন্যাশনাল কলেজ অব হোম ইকোনমিক্সে শুধুমাত্র ১৭ এপ্রিলে অনলাইনে ক্লাস হবে। কিন্তু পরবর্তী ক্লাসগুলো অনলাইনে নাকি অফলাইনে তা কিছু জানা যায়নি। এছাড়া আকিজ কলেজ অব ইকোনমিক্সে ১৭ তারিখ থেকে পরবর্তীতে ২৬ এপ্রিল পর্যন্ত সবগুলো ক্লাস অনলাইনে হবে। ঈদের কারনে বন্ধ দিলেও তা শুধু নামেমাত্র। অন্যদিকে অন্যান্য ৪টি কলেজে ১৭ এপ্রিল থেকে ৭মে পর্যন্ত সম্পূর্ণ বন্ধ থাকবে ক্লাস অফলাইনে এমনকি অনলাইনেও।
উল্লেখ্য ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের সকল বর্ষের, ৫টি কলেজের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হলেও চলমান ছিলো ব্যবহারিক পরীক্ষা।
গত ১৩ই এপ্রিল সকল বর্ষের পরীক্ষা শেষ হয়।
দীর্ঘ সময় ধরে পরীক্ষা হওয়ায় মানুষিকভাবে ভেঙে পড়েছিলো বেশিরভাগ শিক্ষার্থী। অবশেষে দীর্ঘ সময় পর হলেও পরীক্ষা শেষ হওয়ায় স্বস্তিতে শিক্ষার্থীরা।
পরীক্ষা শেষ হলেও অনলাইনে চলমান থাকবে পরবর্তী বর্ষের ক্লাস। বিষয়টি নিশ্চিত করেছেন আকিজ কলেজ অব হোম ইকোনমিক্স এর অধ্যক্ষ ফাতেমা সুরাইয়া।
করোনা কালীন সময়ে দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পড়াশোনার ব্যাপক ক্ষতি হয় শিক্ষার্থীদের।   এছাড়াও পরবর্তী বর্ষের এবং বন্ধকালীন সময়ে পড়াশোনার মান নিশ্চিত করতে অনলাইন ক্লাস অব্যাহত থাকবে স্পষ্টভাবে জানিয়ে দেয় কলেজ কর্তৃপক্ষ।
বিভিন্ন সূত্রে জানা যায়, ক্লাস শুরু হবে আগামী ১৭ই এপ্রিল থেকে। ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে অনলাইন ক্লাসের সময়সূচি। শিক্ষার্থীদের পড়াশোনার মান নিশ্চিত করতে সকল দিক বিবেচনা করছে শিক্ষকমন্ডলী ও কলেজ কর্তৃপক্ষ।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles