32 C
Bangladesh
শনিবার, জুলাই ২০, ২০২৪

তিতুমীর কলেজ আইটি সোসাইটির নবীনবরণ সম্পন্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়তিতুমীর কলেজ আইটি সোসাইটির নবীনবরণ সম্পন্ন
রাজধানীর সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটির নবীন সদস্যদের অরিয়েন্টেশন বর্নিল আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে। শিক্ষার্থীদের আইটি সম্পর্কে দক্ষ ও প্রশিক্ষিত করে গড়ে তোলার লক্ষ নিয়েই তিতুমীর কলেজ আইটি সোসাইটির কার্যক্রম পরিচালিত।
সোমবার (৪ এপ্রিল) সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে সকাল ১০ ঘটিকায় নানা আয়োজনের মধ্যে দিয়ে অরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান, সম্পাদক শিক্ষক পরিষদ এবং অধ্যাপক মো. সালেহ উদ্দিন, বিভাগীয় প্রধান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ, তিতুমীর কলেজ শাখার সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহামুদুল হক জুয়েল এবং বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষক, শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা বলেন, প্রযুক্তির ব্যবহার দিন দিন বাড়ছে, সকল ক্ষেত্রে প্রযুক্তির অবদান গুরুত্ব পাচ্ছে। আমরা করোনা কালীন পরিস্থিতিতে দেখেছি। প্রযুক্তি আমাদের অনলাইন ক্লাস, অনলাইন মিটিং, যোগাযোগ, শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে কতটা সহায়তা করেছে। তিনি তিতুমীর আইটি সোসাইটির নতুন সদস্যদের জন্য অরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজন করার জন্য ধন্যবাদ জানান এবং সকল কার্যক্রমে সামর্থ্য অনুযায়ী কলেজ থেকে সহয়তা করার আশ্বাস দেন।
তিনি বলেন প্রযুক্তি, ইন্টারনেট, আইসিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাবে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠবে।
শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান বলেন, তিতুমীর কলেজে সেই পরিবেশ ফিরে এসেছে যেখানে মেধা চর্চার পরিবেশ পাওয়া যায়। এখন পূর্বের মত অস্থিতিশীল পরিবেশ নাই।
তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বিভিন্ন ক্লাবগুলো নানা অনুষ্ঠান আয়োজন করতে পারছে। সুষ্ঠু কার্যক্রম চালাতে পারছে শিক্ষার্থীদের মেধা বিকাশ হচ্ছে। তিতুমীর আইটি সোসাইটিকে এমন আয়োজন করার জন্য ধন্যবাদ জানান তিনি।
এছাড়া অরিয়েন্টেশন আমন্ত্রিত অতিথি ও বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডা. তানজিবা রহমান, চেয়ারম্যান বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস)। আবদুল্লাহ আল মাহমুদ, গ্রাফিক্স বিভাগের প্রধান (ইউওয়াই ল্যাব) ও প্রধান প্রশিক্ষক (বেসিস সিইআইপি)। সাদাত রহমান, আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার 2020 এর বিজয়ী, প্রতিষ্ঠাতা ও সিইও সাইবার টিনস। নিয়াজ আহমেদ
প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কর্পোরেট জিজ্ঞাসা।
আশরাফুল ইনসান ইভান, ব্র্যান্ড ও মার্কেটিং ক্রিয়েটিভ বিজনেস গ্রুপের প্রধান। সোহাগ মিয়া,
প্রতিষ্ঠাতা, সোহাগ ৩৬০ ডি। আরেফিন দিপু, সদস্য,সরকারি সংস্থা আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ। শামীমা বিনতে জলিল,আহ্বায়ক, আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ। প্রত্যেকে নিজদের বক্তব্যে উপস্থিত অতিথি ও শিক্ষার্থীদের উদ্দেশ্য আইটি বিষয়ের নানা দিক তুলে ধরে দিকনির্দেশনা ও অনুপ্রেরণা মূলক বক্তব্য পেশ করেন। শিক্ষার্থীদের আইটি সম্পর্কে দক্ষতা অর্জনের ও ভবিষ্যত ক্যারিয়ার গড়তে অনুপ্রেরণা যোগান।
এছাড়া আরো উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটির সভাপতি ও প্রতিষ্ঠাতা আরিফ হোসেন রাজন ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকী সহ অন্যান্য সদস্যরা। আইটি সোসাইটির ২০২২ এর নব নির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে নিয়োগ পত্র তুলে দেন অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা।
সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে এ সময় উৎসব মুখর ও আনন্দময় পরিবেশ সৃষ্টি হয় শহীদ বরকত মিলনায়তনে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles