32 C
Bangladesh
শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

আজ থেকে রাবির হল খোলা, কি বলছে শিক্ষার্থীরা?

রাজশাহী বিশ্ববিদ্যালয়আজ থেকে রাবির হল খোলা, কি বলছে শিক্ষার্থীরা?

ঈদের ছুটি শেষে আজ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খোলা। আবার পুনরায় মুখরিত হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস শিক্ষার্থীদের পদচারণায়। আবাসিক হল খুললেও এখন খুলছে না ক্লাস। কিন্তু একে একে সকল শিক্ষার্থী আসতে চলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে৷

 

নাম প্রকাশে অনিচ্ছুক আবাসিক হলের এক শিক্ষার্থীর সাথে কথা হয় ক্যাম্পাস প্রতিনিধির। ঐ শিক্ষার্থী জানায়, ”কেউ তাড়াতাড়ি এসেছে টিউশনির জন্য, কেউ এসেছে চাকরির প্রিপারেশন নিতে হবে তাই, পরিবারের দায়িত্ব নিতে হবে এই ভাবনায়। ” শিক্ষার্থী অনেকটা হাস্যরস ভাবে এই কথাটি যেনো বলেই ফেললো, ” কেউ কেউ আবার গালফ্রেন্ড বা বয়ফ্রেন্ডের টানেও চলে এসেছে। ” তবে শিক্ষার্থীর কথা যে কথাটি বেশি ফুটে উঠেছে চাকরির বিষয়টি, যা সত্যিই ভাবনার বিষয় এখন বাংলাদেশের সকল শিক্ষার্থীর মনে। করোনা ১ থেকে দেড় বছর একজন শিক্ষার্থীর জীবন থেকে নিয়ে গেছে। কিন্তু বয়স থেমে নেই। সরকার যদি চাকরির ক্ষেত্রে বয়স আগের অনুপাতেই ধরে তাহলে বেশিরভাগ শিক্ষার্থীকে চাকরির বাজারে হিমশিম খেতে হবে। 

আরো পড়ুন:  রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

 

উল্লেখ্য, ঈদকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা বন্ধ করা হয় ২৪ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত। আর সকল আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয় ২৭ এপ্রিল থেকে ৮ মে আজ পর্যন্ত। তখন বলা হয় ২৭ তারিখে দুপুর ২ টার মধ্যে সকল আবাসিক হল খালি করতে হবে। আর রাবির অফিসও বন্ধ হয় ২৭ এপ্রিল থেকে।  আজ ৮ এপ্রিল আবার খুলে দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। আজ সকাল ১০টার পর থেকে শিক্ষার্থীরা হলে ঢুকতে পারবে বলে জানায় রাবি প্রশাসন। 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles