31 C
Bangladesh
সোমবার, জুন ২৪, ২০২৪

বন্যার্তদের পাশে রাবি শিক্ষার্থীরা, গান গেয়ে অর্থ সংগ্রহ

রাজশাহী বিশ্ববিদ্যালয়বন্যার্তদের পাশে রাবি শিক্ষার্থীরা, গান গেয়ে অর্থ সংগ্রহ

দ্বিতীয় দফা বন্যায় ভাসছে সিলেট, সুনামগঞ্জসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের বেশ কয়েকটি জেলা। গত ১১ জুন থেকে শুরু হওয়া এ বন্যার পানিতে ভাসছে সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রাম ও গাইবান্ধার হাজার হাজার পরিবার। বন্যায় সবকিছু হারিয়ে অনেকেই এখন নিঃস্ব।

অনিয়ন্ত্রিত পানির তোড়ে ভেসে গেছে ঘরবাড়ি, আসবাব, জমির ফসল, গবাদি পশুসহ সবকিছু। এরই মধ্যে খাবার পানির সংকটও তীব্র থেকে তীব্রতর হয়েছে। বৃষ্টিতে ভিজে, পানিতে ভেসে মানবেতর জীবনযাপন করছে বানভাসি মানুষ। এসব বানভাসি মানুষের পাশে এরই মধ্যে দাঁড়িয়েছে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আরো পড়ুন:  রাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক আবেদনের চূড়ান্ত ফল প্রকাশ
 
এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জসহ আশপাশের অঞ্চলের বানভাসিদের পাশে দাঁড়াতে পথে পথে গান গেয়ে টাকা সংগ্রহ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গানের দল স্বরব্যাঞ্জো, ক্যাম্পাস বাউলিয়া ও অমরত্বর শিল্পী সদস্যরা।
রাজশাহীর বিভিন্ন বিনোদন কেন্দ্র, জনবহুল বিভিন্ন মোড়ে মোড়ে গলায় গিটার, ইউকুলেলে, কাহন, ঢোল, দোতারা ঝুলিয়ে আর হাতে ত্রাণ বাক্স নিয়ে গান গেয়ে বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ করছেন তারা। পাশে বানভাসি মানুষের জন্য সাহায্য চেয়ে করা প্ল্যাকার্ড ও দানবাক্স নিয়ে দাঁড়িয়েছেন কেউ। অন্যদিকে গান গেয়ে সাহায্যের কথা বলছেন শিল্পীরা।
 
এ বিষয়ে ওই গানের দলের এক সদস্য বলেন, নিজেদের সক্ষমতাকে পুঁজি করে মানুষের দুয়ারে হাত পেতে যতটা সম্ভব সুনামগঞ্জের দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে কাজ করবেন তারা। সংগৃহীত অর্থ নিজ উদ্যোগে ত্রাণ আকারে অতি শিগগিরই পৌঁছানো হবে বন্যাদুর্গত এলাকায়।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles