36 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে সম্পন্ন হলো “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপ

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে সম্পন্ন হলো “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপ

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিন দিন ব্যাপি “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপ সম্পন্ন হয়েছে। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১২ই ফেব্রুয়ারি পর্যন্ত চলে এই আয়োজনটি। এই ওয়ার্কসপে ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন,প্রফেসর ড. মোসা: পাপিয়া সুলতানা ( পরিসংখ্যান বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়)।

আরো পড়ুন:  ইউনিসেফ প্রতিনিধি দলের রাবি সফর

এই ওয়ার্কসপটিতে মোট পার্টিসিপ্যান্ট ছিল ৬৩ জন। এই ওয়ার্কসপটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রুয়েট, রাজশাহী কলেজ, টিচার ট্রেনিং সেন্টার (পাবনা) থেকে অনেকে অংশগ্রহণ করেন।

এই প্রোগ্রামটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের ৪৪০ নং রুমে অনুষ্ঠিত হয়েছে। ১২ই ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে প্রোগ্রামটি শেষ হয়। উল্লেখ্য যে, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের বিজ্ঞানের প্রচার ও প্রসারে ২০১৫ সাল থেকে একনিষ্ঠ ভাবে কাজ করে চলেছে।

আরো পড়ুন:  ঢাবির ভর্তি পরীক্ষা চলাকালে রাবি ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণ বিধি

তারই ধারাবাহিকতায় আয়োজন করা হয়, “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপটি। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাকালীর উপদেষ্টা প্রফেসর ডঃ তারিকুল হাসান,ওয়ার্কশপ এর ট্রেইনার প্রফেসর ড. মোসা. পাপিয়া সুলতানা,সৌরভ পাল (আজীবন সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব), শের আলী( আজীবন সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব)এবং সভাপতিত্ব করেন ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আশহাদুল ইসলাম।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles