27 C
Bangladesh
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

রাবিতে গ্রীন ভয়েসের উদ্যোগে ‘বিশ্ব বাঘ দিবস-২০২৩’ উৎযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাবিতে গ্রীন ভয়েসের উদ্যোগে 'বিশ্ব বাঘ দিবস-২০২৩' উৎযাপন

২৯ জুলাই রোজ শনিবার বিকাল ৫ ঘঠিকায় গ্রীন ভয়েস,রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিশ্ব বাঘ দিবস-২০২৩ উপলক্ষে বাঘ সংরক্ষণে সচেতনতা বৃদ্ধির জন্য ‘পেপার প্রেজেন্টেশন’ প্রোগ্রামের আয়োজন করা হয়।

এই সময়ে গ্রীন ভয়েস রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি মোঃ সামিউল ইসলাম স্বাগত বক্তব্যের মাধ্যমে প্রোগ্রামের আনুষ্ঠানিক সূচনা হয়।

আরো পড়ুন:  উচ্চ আদালতের বক্তব্যকে অভিবাদন জানিয়ে রাবিতে মানববন্ধন

প্রোগ্রামটিতে মাহিন, প্রান্ত , স্বচ্ছ, জান্নাত, হুমায়রা, সাদিয়া,রনিক,মামুন,সামিয়া,সাবিনা,রাজন,মিষ্টি, অনুপম সহ প্রায় ৩০ জন সবুজ বন্ধু উপস্থিত হয়ে বিশ্ব বাঘ দিবস সম্পর্কে বাঘ বিলুপ্তির কারণ, বাঘ সংরক্ষণে করণীয়, বন্য প্রাণী সংরক্ষণ আইন, বনের পরিবেশের ভারসাম্য রক্ষায় বাঘের ভূমিকা প্রভৃতি বিষয়ে সময়োপযোগী গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন।

আরো পড়ুন:  রাজশাহীতে ‘বাঙলা মূকাভিনয় কর্মশালা ২০২২’ অনুষ্ঠিত

সবার স্বতস্ফূর্ত অংশগ্রহণে,সাধারণ সম্পাদক আহসান হাবিবের সঞ্চলনায় ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাহাদাৎ বাঁধন’র এর সার্বিক তত্ত্বাবধানে আয়োজনটি ভালো ভাবে সম্পন্ন হয়।

উল্লেখ্য প্রতিবছরের ২৯ জুলাই পালিত হয় বিশ্ব বাঘ দিবস। ২০১০ সালে সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত বাঘ অভিবর্তনে এই দিবসটির সূচনা হয়। পুরো বিশ্বজুড়ে দিবসটি পালন করা হলেও বাংলাদেশ, ভারত, নেপালসহ ১৩টি দেশে বাঘের ঘনত্ব বেশি থাকায় এসব দেশে গুরুত্ব সহকারে দিবসটি পালন করা হয়।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles