30 C
Bangladesh
শনিবার, মে ২৫, ২০২৪

রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়। এদিন ইউনিট-এ, গ্রুপ-১ (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২ (বেলা ১১টা থেকে ১২টা), গ্রুপ-৩ (দুপুর ১টা থেকে ২টা) ও গ্রুপ-৪ (বিকেল ৩:৩০ মিনিট থেকে ৪:৩০ মিনিট) এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। গ্রুপ-১, গ্রুপ-২, গ্রুপ-৩ ও গ্রুপ-৪ এ নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৬ হাজার ৮১০, ১৬ হাজার ৮০৯, ১৬ হাজার ৮০৯ ও ১৬ হাজার ৮০৯ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ।

আরো পড়ুন:  রাবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে

সকাল ৯:৩০ মিনিটে ডীনস কমপ্লেক্সের সামনের চত্বরে এক সংবাদ ব্রিফিংয়ে উপাচার্য কিছু প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মধ্যেও ধৈর্যের সাথে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানান। বিশেষ করে পরীক্ষা অনুষ্ঠানে সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, মাননীয় সিটি মেয়র ও স্থানীয় জনপ্রশাসন, বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। অবশিষ্ট পরীক্ষা অনুষ্ঠানেও অনুরূপ সহযোগিতা পাওয়া যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রসঙ্গক্রমে সেখানে উপস্থিত রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকও ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মহানগর পুলিশের গৃহীত পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যম প্রতিনিধিদের অবহিত করেন।
সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা-২০২২ এর উদ্বোধন

পরে উপাচার্য ‘এ’ ইউনিটের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে যান ও ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইলিয়াছ হোসেনসহ সংশ্লিষ্ট অন্যদের সাথে পরীক্ষা নিয়ে কথা করেন।

আরো পড়ুন:  রাবি ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদন থেকে সর্বনিম্ম যে জিপিএ-তে সিলেকশন হয়েছে

ভর্তি পরীক্ষার তৃতীয় দিন বুধবার ‘বি’ ইউনিট গ্রুপ-১: বাণিজ্য (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২: বিজ্ঞান (বেলা ১১টা থেকে ১২টা) ও গ্রুপ-৩: মানবিক (দুপুর ১টা থেকে ২টা) এর পরীক্ষা অনুষ্ঠিত অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিনের পরীক্ষা নিয়ে উপাচার্য আগমী ২৭ জুলাই ২০২২ সকাল ৯:৩০ মিনিটে ডীনস কমপ্লেক্সের সামনে প্রেস ব্রিফিং করবেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles