28 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে তিনদিন ব্যাপী আয়োজিত গ্রন্থ কুঠির উদ্ধোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে তিনদিন ব্যাপী আয়োজিত গ্রন্থ কুঠির উদ্ধোধন
 রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব মহান মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিনদিনব্যাপী বইমেলার আয়োজন করেছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদেরকে একাডেমিক বইয়ের বাহিরের বইয়ের প্রতি আগ্রহ গড়ে তোলার লক্ষ্যে ২০১৯ সাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব বইমেলার আয়োজন করে আসছে।তারই ধারাবাহিকতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে ৩য় বারের মতো অনুষ্ঠিত হচ্ছে “অমর একুশে গ্রন্থকুটির ২০২২”।
আজ বেলা ১০ঃ৩০ মিনিটে বইমেলার উদ্ধোধন করেন অবসরপ্রাপ্ত প্রফেসর চৌধুরী জুলফিকার মতিন(বাংলা বিভাগ,রাজশাহী বিশ্ববিদ্যালয়।তিনি সকল ভাষা শহীদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং সায়েন্স ক্লাবের এই উদ্যোগের প্রশংসা করে সফলতা কামনা করেন। আরোও উপস্থিত ছিলেন প্রফেসর মোঃসুলতান-উল-ইসলান(উপ-উপাচার্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়), প্রফেসর চৌধুরী এম. জাকারিয়া (উপ-উপাচার্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়), প্রফেসর তারিকুল ইসলাম(রসায়ন বিভাগ,রাজশাহী বিশ্ববিদ্যালয়)প্রফেসর মোঃ বাবুল ইসলাম(পরিচালক,আইসিটি সেন্টার),প্রফেসর ড.আবু রেজা(জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি)।এছাড়াও উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক, ৭ম কমিটির মডারেটর সদস্য ও ক্লাবের অন্যান্য শুভাকাঙ্ক্ষী গণ।
মানুষের সৃজনশীলতা বিকাশ,মনন ও জ্ঞানভান্ডার সমৃদ্ধ করার এক অনন্য হাতিয়ার হচ্ছে বই। বাংলা সাহিত্যের এক সুবিশাল ভান্ডার থাকছে এই বইমেলায়। এবারের বইমেলা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্ত্বরে আয়োজন করা হয়।
মেলাপ্রাঙ্গন সকল বয়সী দর্শনার্থী, পাঠক ও ক্রেতাদের জন্য উন্মুক্ত থাকবে সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত।বই মেলায় স্টল আছে মোট ৫ টি। রাবি সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক আবিদ হাসানের সঞ্চালনায় আজকের উদ্ধোধনী অনুষ্ঠান সভাপতিত্ত্ব করেন রাবি সায়েন্স ক্লাবের সভাপতি মোঃইসতেহার আলী।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles