27 C
Bangladesh
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

গলায় ফাঁস দিয়ে রাবি শিক্ষার্থীর আত্নহত্যা, নেট দুনিয়ায় আলোচনার ঝড়

রাজশাহী বিশ্ববিদ্যালয়গলায় ফাঁস দিয়ে রাবি শিক্ষার্থীর আত্নহত্যা, নেট দুনিয়ায় আলোচনার ঝড়

চরম ভুল সিদ্ধান্ত আত্নহত্যাই যেনো এখন হতাশা থেকে বাঁচার এক বড় ঔষধ হয়ে দাঁড়িয়েছে বিভিন্ন দিক দিয়ে হতাশাগ্রস্ত শিক্ষার্থীদের কাছে। মাঝে মাঝেই শোনা যায়, এই বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্নহত্যা করেছে, ঐ বিদ্যালয়ের শিক্ষার্থী আত্নহত্যা করেছে। কখনো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের, কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ের, কখনো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের, কখনো প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্নহত্যার ঘটনা কানে চলে আসে। আজকেও আবারও আত্নহত্যার ঘটনা নেট দুনিয়ায় আলোচনায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

আরো পড়ুন:  রাবিতে যুক্তি তর্কের উৎসব

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের ১৮-১৯ সেশনের এক ছাত্রী গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার (৬ জুন) বেলা ১২ টায় ঢাকায়  স্বামীর বাসায় এ ঘটনা ঘটেছে।

 

নিহত শিক্ষার্থী জান্নাতুল মাওয়া দিশা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের তৃতীয় বর্ষের  শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি যশোর জেলায়।

আরো পড়ুন:  তড়িঘড়ি করেই মেরামত করছে হিমেলের মৃত্যুতে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের পোড়ানো সেই ট্রাকগুলো 

 

নিহত দিশা’র মরদেহ  বর্তমানে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতালে আছে।

 

দু-বছর আগে তার বিয়ে হয়। স্বামীর ব্যবসা সূত্রে প্রতি সপ্তাহে তিনি ঢাকায় যেতেন। আজ দুপুর ১২ টায় তার নিজ রুমে গলায় ফাঁস দেন। পরে  তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ  হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তার স্বামীকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

আরো পড়ুন:  রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

 

বিষয়টি নিশ্চিত করে নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এস এম ফারুক হোসাইন বলেন, সে মারা গিয়েছে এটা আমি নিশ্চিত হয়েছি। তবে এটি অত্যন্ত দুঃখজনক। আমি তার পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। কেন মারা গিয়েছে এ সম্পর্কে আমি এখনো জানি না।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles