23 C
Bangladesh
শুক্রবার, মার্চ ১, ২০২৪

রাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক আবেদনের চূড়ান্ত ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক আবেদনের চূড়ান্ত ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদনের মধ্য থেকে যেসকল শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য মনোনিত হয়েছে সেসকল শিক্ষার্থীর তালিকা প্রকাশ করেছে প্রশাসন৷

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে ভর্তির প্রাথমিক আবেদন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। আজ বুধবার (১৫ জুন) বেলা ১২টার পর থেকে শিক্ষার্থীরা রাবির ভর্তির প্রাথমিক আবেদনের ফল জানতে পারবেন।

আরো পড়ুন:  রাবিতে রোগ নির্ণয়ে অত্যাধুনিক সাতটি যন্ত্র উদ্বোধন

 

শিক্ষার্থীরা নিজ আইডি নম্বর দিয়ে রাবির ভর্তির ওয়েবসাইটে লগইন করার মাধ্যমে ফল জানতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন:  ''শিক্ষকতা জীবনের তিরিশ বছর'' নিয়ে লিখেছেন রাবি শিক্ষক

 

গত ৯ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হয়েছে। এবার মোট ৩ লাখ ৯৮ হাজার প্রাথমিক আবেদন পড়েছে।

 

জিপিএ’র ভিত্তিতে যাচাই-বাছাই শেষে চূড়ান্ত পর্যায়ের আবেদন আজ ১৫ জুন থেকে শুরু হবে। যা ২৮ জুন রাত ১২টা পর্যন্ত চলবে। এ বছর চূড়ান্ত আবেদন ফি ১ হাজার ১০০ টাকা। এছাড়া রাবির ভর্তি পরীক্ষা ২৫-২৭ জুলাই অনুষ্ঠিত হবে। ‘এ’, ‘বি’ ও ‘সি’ মোট তিন ইউনিটের প্রতিটিতে ৭২ হাজার করে ভর্তিচ্ছু পরীক্ষা অংশ নিতে পারবেন। 

আরো পড়ুন:  রাবির ক্লাস বন্ধ ১৫ দিন, কিন্তু আবাসিক ১৭টি হল খোলা থাকছে ঈদের বন্ধেও

 

Check out our other content

Check out other tags:

Most Popular Articles