28 C
Bangladesh
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

আজ আমার মন ভালো নেই

বিসিএস প্রস্তুতিআজ আমার মন ভালো নেই

ভাইরাল এই কথাটি দিয়ে কি কিছু বুঝতে পারছেন?  হ্যাঁ অনেকটা কাছাকাছিই চিন্তা করেছেন। অনেকে তো ঠিকই ধরে ফেলেছেন। আজ বিসিএস প্রিলিমিনারির রেজাল্ট দিলো। আর যারা টিকেছে তারা তো মহা আনন্দে আছে।  আর যারা টিকে নাই, তাদের আজ বলার পালা, ‘আজ আমার মন ভালো নেই’। 

আরো পড়ুন:  বন্যার কারনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

৪৪তম বিসিএস (বাংলাদেশ সিভিল সার্ভিস) প্রিলিমিনারি পরীক্ষার ফল বুধবার প্রকাশ করা হয়েছে। ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) সূত্রে এ তথ্য জানা যায়। ফলাফল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

৪৪তম বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। ২৭ মে প্রিলিমিনারি পরীক্ষা হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন প্রার্থীরা।

আরো পড়ুন:  দীর্ঘ সময় অপেক্ষার পর ৩য় গ্রেডের পদমর্যাদায় পেলেন ৯৫ অধ্যক্ষ 

এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এরমধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles