fbpx
12.6 C
Munich
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

আজ আমার মন ভালো নেই

Must read

ভাইরাল এই কথাটি দিয়ে কি কিছু বুঝতে পারছেন?  হ্যাঁ অনেকটা কাছাকাছিই চিন্তা করেছেন। অনেকে তো ঠিকই ধরে ফেলেছেন। আজ বিসিএস প্রিলিমিনারির রেজাল্ট দিলো। আর যারা টিকেছে তারা তো মহা আনন্দে আছে।  আর যারা টিকে নাই, তাদের আজ বলার পালা, ‘আজ আমার মন ভালো নেই’। 

৪৪তম বিসিএস (বাংলাদেশ সিভিল সার্ভিস) প্রিলিমিনারি পরীক্ষার ফল বুধবার প্রকাশ করা হয়েছে। ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) সূত্রে এ তথ্য জানা যায়। ফলাফল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

৪৪তম বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। ২৭ মে প্রিলিমিনারি পরীক্ষা হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন প্রার্থীরা।

এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এরমধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

আরো পড়ুন

x