30 C
Bangladesh
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

রাসুল (সা.) কে কটুক্তির প্রতিবাদে বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকৌশন বিশ্ববিদ্যালয়রাসুল (সা.) কে কটুক্তির প্রতিবাদে বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

ভারতে বিজেপি নেতা কর্তৃক রাসূল (সা:) কে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার ( ৯ ই জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই শহীদ মিনার প্রাঙ্গনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা “Our prophet, our honour”,” I protest against any disrespect of my prophet (s)” ইত্যাদি শিরোনামে প্ল্যাকার্ড হাতে অংশ নেন

আরো পড়ুন:  দেশসেরার তালিকায় প্রথম বুয়েট, আগের তুলনায় পিছিয়ে ঢাবি 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, “রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে ভালোবাসা আমাদের ঈমানি দায়িত্ব। এটা কোনো রাজনৈতিক সমাবেশ নয়, বরং বাংগালী মুসলমানদের ঈমানি চেতনা ও রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি ভালোবাসা থেকে আজকের এই মানববন্ধন।”

আরো পড়ুন:  বুয়েটের ভর্তি পরীক্ষা ৪ জুন থেকে শুরু

মানববন্ধনের শেষে রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর উদ্দেশ্যে দরূদ ও সালাম পাঠ করেন সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles