fbpx
12.6 C
Munich
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

রাসুল (সা.) কে কটুক্তির প্রতিবাদে বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

Must read

ভারতে বিজেপি নেতা কর্তৃক রাসূল (সা:) কে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার ( ৯ ই জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই শহীদ মিনার প্রাঙ্গনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা “Our prophet, our honour”,” I protest against any disrespect of my prophet (s)” ইত্যাদি শিরোনামে প্ল্যাকার্ড হাতে অংশ নেন

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, “রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে ভালোবাসা আমাদের ঈমানি দায়িত্ব। এটা কোনো রাজনৈতিক সমাবেশ নয়, বরং বাংগালী মুসলমানদের ঈমানি চেতনা ও রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি ভালোবাসা থেকে আজকের এই মানববন্ধন।”

মানববন্ধনের শেষে রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর উদ্দেশ্যে দরূদ ও সালাম পাঠ করেন সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

আরো পড়ুন

x