32 C
Bangladesh
রবিবার, জুলাই ১৪, ২০২৪

বুটেক্সে ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রশাসন, পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে 

প্রকৌশন বিশ্ববিদ্যালয়বুটেক্সে ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রশাসন, পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে 

বুটেক্সে বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ২০২১-২২ শিক্ষাবর্ষের লেভেল-১–এর ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বুটেক্সে ভর্তি পরীক্ষার জন্য আবেদন শুরু হবে ২২ জুন থেকে। ২২ জুনের সকাল ১০টা থেকে  আবেদন শুরু হবে। শিক্ষার্থীরা আগামী ২ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

এবার ১০টি বিভাগে মোট ৬০০ শিক্ষার্থী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের জন্য  আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা। টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে হবে। আবেদনের প্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরো পড়ুন:  বুয়েটের ভর্তি পরীক্ষা ৪ জুন থেকে শুরু
বুটেক্সে ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি
বুটেক্সে ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি

আগামী ৫ থেকে ১৫ জুলাই পর্যন্ত আবেদনকারী ভর্তি–ইচ্ছুকরা বুটেক্সের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। আগামী ১২ আগস্ট সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, যা বিজ্ঞপ্তিতে আকারে প্রকাশ করা হয়। এছাড়াও ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের সর্বশেষ তারিখ ৩১ আগস্ট বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরো পড়ুন:  রাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক আবেদনের চূড়ান্ত ফল প্রকাশ

 

এবারের ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। ২০২১ সালে অনুষ্ঠিত উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য সংক্ষিপ্ত যে পাঠ্যসূচি (গণিত, পদার্থ ও রসায়ন) নির্ধারিত ছিল, সে অনুযায়ী অনুষ্ঠিত হবে। তবে ইংরেজির ক্ষেত্রে ‘ফাংশনাল ইংলিশ’ অনুসরণ করা হবে। গণিত ৬০, পদার্থ ৬০, রসায়ন ৬০, ইংরেজি ২০ নম্বরসহ মোট ২০০ নম্বরের ভর্তি পরীক্ষা হবে। কোনো বিষয়ে এমসিকিউ টাইপ প্রশ্ন থাকবে না।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles