29 C
Bangladesh
মঙ্গলবার, মে ২৮, ২০২৪

কুবিতে শেষ হলো ‘নৃবিজ্ঞান সপ্তাহ’

পাবলিক বিশ্ববিদ্যালয়কুবিতে শেষ হলো 'নৃবিজ্ঞান সপ্তাহ'

নাচ-গান ও আবৃত্তিসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পর্দা নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত নৃবিজ্ঞান সপ্তাহ-২০২২ এর।

সোমবার (৫ সেপ্টেম্বর) মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান, নবীন বরণ ও প্রবীণ বিদায় এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় সপ্তাহ ব্যাপি এ আয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নৃবিজ্ঞান বিভাগের প্রধান এন এম রবিউল আউয়াল চৌধুরী ও এনথ্রোপলজি সোসাইটির ভিপি মুনিম হাসান ও জিএস ইসতিয়াক আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

আরো পড়ুন:  জবির কিশোরগঞ্জ জেলা ছাত্রকল্যাণের নতুন নেতৃত্ব

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, নৃবিজ্ঞান মানুষ নিয়ে কাজ করে সেক্ষেত্রে তোমরা সমাজে অনেক দিকে অবদান রাখতে পারে। আপনারা ছাত্র- শিক্ষকের মধ্যে বন্ডিং অনেক ভালো,আশা করি আপনারা এই ধারাটি ধরে রাখবেন।

আরো পড়ুন:  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ফয়জুন্নেসা হল ছাত্রলীগের নতুন কমিটি

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে করে  তিনি বলেন, বিদায় অবশ্যই একটা বেদনার ব্যাপার কিন্তু এখানে একটা ভালো দিক হলো তোমরা সফলভাবে এ জার্নি শেষ করেছ। তোমরা ফিজিক্যালি আমাদের থেকে দূরে থাকলেও মনের দিক থেকে সবসময় আমাদের কাছেই থাকবে।

এছাড়াও নবীনদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, তোমরা নবীনরা নিজেদের অনেক ভালো স্কিল তৈরি করবে। তোমাদের স্কিলগুলোর প্রতি সবসময় খেয়াল রাখবে যেনো তা নষ্ট না হয়। তোমাদের স্কিলগুলো দেশের অর্থনীতিতে বড় অবদান রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আরো পড়ুন:  ববিতে গোপালগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সমিতির কমিটি ঘোষণা

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আপনারা যেভাবে মানুষের কৃষ্টি কালচার সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরেছেন তার জন্য আপনারা ধন্যবাদ পাওয়ার যোগ্য।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, আজকে যারা বিদায় নিচ্ছেন তাদের আমরা বিদায় দিচ্ছি না, আমরা আপনাদেরকে আরও ভালো যায়গায় যাওয়ার সুযোগ করে দিচ্ছি।

প্রসঙ্গত, গত ৩১ আগস্টে শুরু হওয়া এ সপ্তাহ জুড়ে থাকে ক্রিকেট, ফুটবল, লুডু, ক্যারম, দাবা, বালিশ খেলাসহ বিভিন্ন ধরনের আয়োজন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles