29 C
Bangladesh
বুধবার, মে ২৯, ২০২৪

ববিতে মাদক, জঙ্গিবাদ, গুজব ও সাইবার অপরাধ প্রতিরোধে মতবিনিময় সভা

পাবলিক বিশ্ববিদ্যালয়ববিতে মাদক, জঙ্গিবাদ, গুজব ও সাইবার অপরাধ প্রতিরোধে মতবিনিময় সভা

বর্তমানে সাধারণ মানুষের মাঝে যে প্রবণতাগুলো বেশি লক্ষ করা যায়, তার মধ্যে মাদকাসক্ত, জঙ্গিবাদ, গুজব, সাইবার অপরাধ অন্যতম। তাই বরিশাল মেট্রোপলিটন পুলিশ বন্দর থানা এবং বরিশাল বিশ্ববিদ্যালয় এর যৌথ  উদ্যোগে শিক্ষার্থীদের সচেতন করার উদ্দেশ্য (০৩ এপ্রিল ২০২২) রোজ রবিবার জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এই মত বিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন প্রক্টর ড. খোরশেদ আলম, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ ভূঁইয়া, সহকারি পুলিশ কমিশনার মেহেদী হাসান, ছাত্র নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক ড. তারেক মাহমুদ আবীর সহ আরো অনেকেই।

আরো পড়ুন:  সন্ত্রাস বিরোধী মানববন্ধনে ববি ছাত্রলীগ

সভায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ ভূঁইয়া মাদক, গুজব ও সাইবার অপরাধের উপর গুরুত্ব দিয়ে বক্তব্য রাখেন। সকলকে উক্ত বিষয়গুলোর উপর সচেতন থাকার পরামর্শ দেন। এবং শিক্ষার্থীদের নিজের হাতে আইন তুলে না নেয়ার নির্দেশ দেন।

আরো পড়ুন:  বরিশাল বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং অ্যাসোসিয়েশনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল

প্রক্টর ড. খোরশেদ আলম তার বক্তব্যে বলেন, সাম্প্রতিক সময়ে সাইবার অপরাধ ও গুজবের মাত্রা অনেক বেশি, তাই এখানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে, শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে এবং সমাজের সবাইকে সচেতন করতে সহায়ক ভূমিকা পালন করতে হবে।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles