26 C
Bangladesh
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

সরকারি গবেষণাপ্রতিষ্ঠানে ৯ম–২০তম গ্রেডে চাকরির সুযোগ

বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ...

রাবিতে মানিকগঞ্জ জেলা সমিতির নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা 

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাবিতে মানিকগঞ্জ জেলা সমিতির নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা 

মানিকগঞ্জ জেলা সমিতি, রাজশাহীর আয়োজনে নবীন বরণ, বিদায় সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হয় গত ১০ নভেম্বর ২০২৩। উক্ত অনুষ্ঠানে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয় এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়।

“অনুষ্ঠানে সভাপতি  ও সহ সভাপতির পদ স্যারদের মধ্যেই অপরিবর্তিত রেখে জহিরুল ইসলাম (উর্দু, ২০২০-২১) কে সাধারণ সম্পাদক এবং আব্রাহাম হোসেন রাহাত (সিএসই) কে কোষাধ্যক্ষ করে ৩৫ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব শামীম আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কল্যাণ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), রাজশাহী। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমিতির সম্মানিত উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. দুলাল চন্দ্র রায়, অধ্যাপক – পরিসংখ্যান বিভাগ ও পরিচালক – আইকিউএসি; ড. রেজাউল করিম, অধ্যাপক ও সভাপতি – পরিসংখ্যান বিভাগ; ড. মোঃ আলী হোসেন, অধ্যাপক – সিএসই, রুয়েট এবং মোহাম্মদ হাবিবুল ইসলাম, সহযোগী অধ্যাপক – আইএসএলএম; অভিজিৎ রায়, সহযোগী অধ্যাপক – নৃবিজ্ঞান বিভাগ এবং অ্যালামনাই সদস্য উৎপল শিকদার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ড. মামুনুর রশীদ, অধ্যাপক – ফার্মেসি বিভাগ। 

আরো পড়ুন:  গলায় ফাঁস দিয়ে রাবি শিক্ষার্থীর আত্নহত্যা, নেট দুনিয়ায় আলোচনার ঝড়

 

অনুষ্টানের শুরুতেই জমকালো আয়োজনের মাধ্যমে রাবিতে নতুন ভর্তি হওয়া মানিকগঞ্জের মানিকদের বরণ করে নেয়া হয় মানিকগঞ্জ জেলা সমিতি। এর শুরুতেই পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক পর্ব শুরু করা হয়। এরপর নবীনরা নতুন জায়গায় আসার অনূভুতি ও রাবিতে ভর্তি হওয়ার অনূভুতি প্রকাশ করে  এবং বিদায়ীরা তাদের অভিজ্ঞতা তুলে ধরে। এ পর্বের পর অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। এরপর নবীনদের ফুল এবং শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ এবং উপদেষ্টা মন্ডলী। এরপর তারা বিদায়ীদের হাতে ফুল এবং ক্রেস্ট তুলে দেন। 

আরো পড়ুন:  রাবি ভর্তি পরীক্ষা: ''নির্ঘুম রাত পার করে অনেক কষ্টে চট্টগ্রাম থেকে এখানে পরীক্ষা দিতে এসেছি''

 

এরপর অনুষ্ঠানে সভাপতি  ও সহ সভাপতির পদ স্যারদের মধ্যেই অপরিবর্তিত রেখে জহিরুল ইসলাম (উর্দু, ২০২০-২১) কে সাধারণ সম্পাদক এবং আব্রাহাম হোসেন রাহাত (সিএসই) কে কোষাধ্যক্ষ করে ৩৫ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। 

আরো পড়ুন:  রাবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে কর্মীকে পেটানোর অভিযোগ

 

এরপর জমকালো সাংস্কৃতিক পর্ব শুরু হয়। নাচ, গান, কবিতা ও অভিনয় নিয়ে হাজির হয় সমিতির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। মানিকগঞ্জের মানিকরা তাদের প্রতিভা দেখিয়েছে সাংস্কৃতিক পর্বে বিভিন্ন পারফর্মেন্স করার মধ্য দিয়ে।  রাতের খাবার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয় হলেও অনুষ্টানের শেষটা ছিলো চোখে পড়ার মতো সুন্দর।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles